সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কীনব্রীজ এলাকা নিয়ে বিকল্প চিন্তাধারা প্রশাসনের

1-daily-sylhet-0-9nডেইলি সিলেট ডেস্ক:: সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত দর্শনার্থীদের কাছে কীনব্রীজ এবং কীনব্রীজ সংলগ্ন এলাকা প্রধানতম একটি আর্কষণীয় স্থান। এই স্থানের পরিষ্কার পরিচ্ছন্নতা ও রক্ষনাবেক্ষন নিয়ে নানা সময় প্রশ্ন লেগেই আছে। তার সাথে পাল্লা দিয়ে চলছে সংঘবদ্ধ চোর চক্রের তৎপরতা।

নানা উদ্যোগ নেয়ার পরও কোনও ভাবে কীনব্রীজ এলাকায় সংঘবদ্ধ চোরচক্রকে থামাতে পারছে না প্রশাসন। বার বার সংস্কারে পরও কীনব্রীজ এলাকায় লাগানো ল্যাম্পপোস্ট ভেঙেচুরে নিয়ে যাচ্ছে এই চোরচক্র। আর তাই এবার বিকল্প হিসেবে উঁচুতে ল্যাম্পপোস্ট বসানোর চিন্তাভাবনা করছে প্রশাসন।

সিলেট কল্যান সংস্থার সভাপতি এহছানুল হক তাহের বলেন, নগরবাসীর আবদ্ধ জীবন কে একটু স্বস্তি দিতে প্রশাসনের উদ্যোগেই কীনব্রীজ এলাকা থেকে দখলবাজদের উচ্ছেদ করা হয়। একে দর্শনীয়স্থানে রূপ দিতে সৌন্দর্য্যবর্ধন ও আলকসজ্জার জন্য পুরো এলাকাজুড়ে লাগানো হয়েছিলো ল্যামপোস্ট ।

তবে এখন সেই ল্যাম্পপোস্টের বেহাল অবস্থা। শতাধিক ল্যাম্পপোস্টে নেই বাল্ব, ভেঙ্গে নিয়ে যাচ্ছে লাম্প পোস্টের খুটি। এটা দুঃখজনক। এর সাথে সিলেটের মানমর্যাদার ব্যপার জড়িত। কেননা বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা এই এলাকায় ঘুরতে আসেন। ঘুরতে আসেন সিলেটর বাইরে দশার্নার্থীরাও। বর্তমানে সৌন্দর্য্য মণ্ডিত এই এলকাটির বেহাল দশা দেখে সিলেট সর্ম্পকে নেতি বাচক ধারনা নিয়ে যেতে পারে। কাজে এ ক্ষেত্রে প্রসাশনকে কঠোর এবং কার্যকরি ব্যবস্থা নেয়া দরকার।

এ ব্যপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, কীনব্রীজ এলাকায় ল্যাম্পপোস্টগুলি একাধিকবার সংস্কার করা হয়েছে। এবার আমরা বিকল্প ব্যবস্থা হিসেবে উচুতে ল্যাম্পপোস্ট দেয়ার চিন্তাভাবনা করছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: