সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে ময়লার ভাগাড়ে মিলছে বড় অংকের রুপি!

full_1574655373_1479120657আন্তর্জাতিক ডেস্ক:: ময়লার স্তুপ ঘাটলেই বেরিয়ে আসছে টাকা। তাও অল্প স্বল্প নয় বিপুল অংকের টাকা। রোববার কলকাতার ময়লার ভাগাড়ে পাওয়া যায় ২লাখের বেশি অবৈধ রুপি।

পাঞ্জাব ও গুজরাট থেকেও উদ্ধার করা হয়েছে ৫ কোটিরও বেশি রুপি। ধারণা করা হচ্ছে, নিজেদের কাছে থাকা অবৈধ বড়নোটগুলো সরিয়ে ফেলতেই ময়লার স্তুপে রেখে দিয়েছেন তারা।

গত ৯ নভেম্বর দেশের আর্থিক হাল ফেরাতে ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত নেন মোদি। দেশকে ৭০ বছর ধরে জমে থাকা কালো টাকা ও জাল টাকা মুক্ত করতেই এ সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানান মোদি।

মোদি সরকারের তরফে বার বার জানানো হচ্ছে, জাল টাকা এবং কালো টাকার রমরমা রুখতে ৫০০ এবং ১০০০ টাকার নোট রাতারাতি বাতিল করে দেয়ার যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, তা অত্যন্ত জরুরি ছিল।

প্রধামন্ত্রী বিদেশ থেকে ফিরেই এক বক্তব্যে বলেন, গত দশ মাস ধরে খুব গোপনে একটি ছোট্ট ‘টিম’ তৈরি করে নোট বদল প্রক্রিয়ার ব্লুপ্রিন্ট তৈরি করা হয়েছে। সম্পূর্ণ প্রক্রিয়াটির গোপনীয়তা ভীষণ জরুরি ছিল। নয়তো রাঘববোয়ালরা আঁচ পেয়েই কালো টাকা সরানোর কাজে লেগে পড়ত।

কিন্তু বিরোধী দলগুলো জনসাধারণের হয়রানির কথা তুলে ধরে পথে নেমেছে। সরকার উপযুক্ত প্রস্তুতি না নিয়ে কেন এ পদক্ষেপ করল, বিরোধীদের তরফে সেই প্রশ্ন তোলা হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: