সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে জ্যাকি চ্যানের হাতে অস্কার

1479132496বিনোদন ডেস্ক:: শেষ অবধি হংকং সুপারস্টার জ্যাকি চ্যানের হাতে উঠলো অস্কারের মূর্তি। গত ১২ নভেম্বর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত গভর্নর অ্যাওয়ার্ডসে অস্কারের সোনার মূর্তি পেলেন এই মার্শাল আর্টস তারকা। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য সম্মানসূচক বিশেষ অস্কার দেওয়া হলো জ্যাকিকে।

জমকালো এই অনুষ্ঠানে পুরস্কার তুলে ধরে এই অভিনেতা বলেন, ‘এটা একটা স্বপ্ন। চলচ্চিত্র শিল্পে ৫৬ বছর পেরিয়ে আসা, ২০০ ছবিতে কাজ করা ও শরীরের হাড় ভাঙার পর অবশেষে পেলাম। ধন্যবাদ হলিউড। এই জায়গায় কাজ করে অনেক কিছু শিখেছি, হলিউডই আমাকে খ্যাতি এনে দিয়েছে।’

স্মৃতি রোমন্থন করে জ্যাকি চ্যান জানান, মা-বাবাকে নিয়ে অস্কার অনুষ্ঠান দেখার সময় বাবা সবসময় প্রশ্ন করতেন- এতো ছবিতে কাজ করা সত্ত্বেও হলিউডের সর্বোচ্চ এই পুরস্কার কেনো পাচ্ছে না তার পুত্র।

এতোটা পথ পাড়ি দেওয়ার ক্ষেত্রে জন্মভূমি হংকং ও ভক্তদের ধন্যবাদ দিয়েছেন জ্যাকি চ্যান। তিনি বলেন, ‘জানালা দিয়ে লাফিয়ে পড়া, কৌশলে লাথি ও ঘুষি মারা এবং হাড় ভাঙার পরও ছবিতে কাজ করে যাচ্ছি ভক্তদের জন্যই।’

অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে গভর্নর অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে “জ্যাকি ‘চ্যান্টাস্টিক’ চ্যান” হিসেবে উল্লেখ করে পুরস্কার তুলে দেন তার ‘রাশ আওয়ার’ ছবির সহশিল্পী ক্রিস টাকার।

এ সময় উপস্থিত দু’বারের অস্কারজয়ী টম হ্যাঙ্কস বলেন জ্যাকি চ্যানের সৃজনশীলতা, তার শারীরিক কর্মক্ষমতা ও অবিশ্বাস্য আন্তরিকতার স্বীকৃতি প্রদানের বিষয়টি সন্তোষজনক।

জ্যাকি চ্যানের পাশাপাশি সম্মানসূচক অস্কার পেয়েছেন ব্রিটিশ চলচ্চিত্র সম্পাদক অ্যান ভি. কোটস, কাস্টিং ডিরেক্টর লিন স্ট্যালমাস্টার ও প্রামাণ্যচিত্র নির্মাতা ফ্রেডেরিক ওয়াইজম্যান।

অনুষ্ঠানে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন সিলভেস্টার স্ট্যালোন, ডেনজেল ওয়াশিংটন, লুপিটা এনইয়োঙ্গো, নিকোল কিডম্যান, এমা স্টোন, রায়ান রিনোল্ডস, অ্যামি অ্যাডামস ও দেব প্যাটেলসহ অনেকে। রয়টার্স, দ্য গার্ডিয়ান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: