সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একজনের ফাঁসি, সাতজনের যাবজ্জীবন!

1-daily-sylhet-0-6স্টাফ রিপোর্টার:: সিলেটে ১২ বছর আগের একটি হত্যার ঘটনার অবশেষে রায় হয়েছে। ২০০৪ সালে সংঘঠিত হওয়া একটি হত্যা ঘটনায় এ রায় দেওয়া হয়। সোমবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা একজনকে ফাঁসি ও ৭ জনকে যাবজ্জীবন দণ্ডাদেশ দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী হলেন নগরীর কলবাখানি এলাকার বাসিন্দা শরিফ উদ্দিন (৩৫)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত সাত আসামি হলেন, ইকবাল মিয়া, গুলজার, কালাম মিয়া, রাজ্জাক, নয়ন ওরফে রিপন, জলিল মিয়া ও হাসান মিয়া। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট মফুর আলী ও আসামীপক্ষে অ্যাডভোকেট আয়শা বেগম শেলি।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১ অক্টোবর গোয়াইপাড়ার বাসিন্দা ফরিদ মিয়ার ছেলে জাহাঙ্গীর আলমকে বাড়ি থেকে ডেকে নিয়ে পার্শ্ববর্তী দলদলি চা বাগানে নিয়ে গলা কেটে হত্যা করে আসামীরা। এ ঘটনার নিহতের পিতা বাদি হয়ে কোতোয়ালি থানায় আটজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ২০০৫ সালের ৩১ জানুয়ারি ওই আটজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক আবু আবদুল্লাহ।

২০০৭ সালের ২৫ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ গঠনের পর বিচার প্রক্রিয়া শুরু হয়। মামলায় মোট ৩১ সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: