সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে কুশিয়ারা নদীর উপর স্বপ্নের সেতু নির্মাণ হতে যাচ্ছে

unnamed-4ওয়াহিদুর রহমান ওয়াহিদ,জগন্নাথপুর:: বহু প্রতিক্ষার পর পূরন হতে যাচ্ছে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জে কুশিয়ারা নদীর উপর স্বপ্নের সেতু। সেতুটি নির্মাণ কাজের জন্য ৮৪ কোটি টাকা বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বরাদ্দ দেওয়া হয়েছে।
প্রায় দেড়মাস আগে সেতুটি নির্মাণের জন্য বাংলাদেশের ও চায়না যৌথ কোম্পানী সড়ক ও সেতু মস্ত্রনালয়ের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়। স্বাক্ষরিত ঠিকাদারী প্রতিষ্ঠান মহিউদ্দিন বিল্ডার্স ইঞ্জিনিয়ারর্স লিমিটেড ঢাকা এবং চায়না ঠিকাদারী প্রতিষ্ঠান রেলওয়ে ২৪।

ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো গত দু’সপ্তাহ ধরে কুশিয়ারা নদীর পাড়ে সেতু নির্মান কাজের মালামাল আনা-নেয়া শুরু করেছেন। ইতোমধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান কুশিয়ারা পাড়ে তাঁদের অস্থায়ী কার্যালয়ও তৈরী করেছেন। তাঁদের সাথে আলাপকালে জানাযায়,আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষা না করে দ্রুত গতিতে কাজ শুরু করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষ তাঁদেরকে নির্দেশ প্রদান করছেন।

নাম না প্রকাশের সর্তে মহিউদ্দিন বিল্ডার্স ইঞ্জিনিয়ার্স লিমিটেডের এক কর্মকর্তা বলেন,কয়েকদিন ধরে সেতুর ভিত্তি প্রস্তর স্থাপনের জন্য আমরা তড়িৎ গতিতে কাজ চালিয়ে যাচ্ছি এবং সবকিছু ঠিকঠাক থাকলে আশা করছি নভেম্বর মাসের শেষদিকে ভিত্তি প্রস্তর স্থাপন করা সম্ভব হবে।
রাণীগঞ্জ বাজারের ব্যবসায়ী ও পিজিপি নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক গোলাম সারোয়ার বলেন- ভিত্তি প্রস্তর স্থাপনের অপেক্ষায় কুশিয়ারা নদীর পাশ্ববর্তী এলাকার লোকজন ও সমগ্র সুনামগঞ্জ জেলার জনসাধারন। আর সেই স্বপ্ন বাস্তবায়িত হলে রাজধানী ঢাকার সাথে সুনামগঞ্জ জেলার দূরত্ব অনেক কমে আসবে এবং যাতায়াত ব্যবস্থা অনেকটাই সুগম হবে।

এদিকে-আগামী নভেম্বরের শেষদিকে বাংলাদেশ সরকারের সড়ক ও সেতু মন্ত্রী এবং নবনির্বাচিত বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরকে সাথে নিয়ে ভিত্তি প্রস্তর স্থাপন করবেন বলে স্থানীয় সাংসদ ও বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান ইতোমধ্যে ঘোষনা দিয়েগেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: