সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তাপুরে সিএসপিবি প্রকল্প পরিদর্শনে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

4-600x450জৈন্তাপুর সংবাদদাতা:: সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার লালাখাল চা বাগানে সোমবার সমাজসেবা অধিদফতরাধীন ও ইউনিসেফ এর আর্থিক ও কারিগরি সহায়তায় বাস্তবায়িত ‘চাইল্ড সেনসিটিভ স্যোসাল প্রটেকশন ইন বাংলাদেশ’ (সিএসপিবি) প্রকল্পের শর্তযুক্ত অর্থ সহায়তা’ কর্মসূচি পরিদর্শন করেন জিওবি ও ইউনিসেফের উচ্চ পর্যায়ের যৌথ পরিদর্শক দল।

জৈন্তাপুর উপজেলা সমাজসেবা অফিসার একে আজাদ ভূইয়া জানান, সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে এ প্রকল্প সিলেট জেলার জৈন্তাপুর, গোয়াইনঘাট ও সিলেট সদর উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।

সোমবার প্রকল্প এলাকা পরিদর্শনে আসেন-আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ এন্ড পার্লামেন্টারী অ্যাফেয়ার্স ডিভিশনের অতিরিক্ত সচিব নাসরিন বেগম, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সেক্রেটারী ও রেজিস্ট্রার জেনারেল শেখ মুজিবুর রহমান এনডিসি, ইউনিসেফের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ইডোয়ার্ড বিগবেদার, ইউনিসেফ-এর চাইল্ড প্রটেকশন বিভাগের চিফ জিন লিভি, কেবিনেট বিভাগের যুগ্ম সচিব মোস্তাফিজুর রহমান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ হুমায়ুন কবির, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সোস্যাল সার্ভিস প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মুজিবুর রহমান, স্থানীয় সরকারের সিলেট বিভাগীয় পরিচালক ও যুগ্ম সচিব মো: মতিউর রহমান, পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি বিভাগের মহাপরিচালক কাজী জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য পুষ্টি ইনস্টিটিউটের পরিচালক এবিএম মাজহারুল ইসলাম, বাংলাদেশ শিশু একাডেমীর উপসচিব ও প্রকল্প পরিচালক মো: কফিল উদ্দিন কাইয়া, ডিজিএফপি’র পরিচালক ড. মো: শরীফ, সিএইচটি ডেভেলপম্যান্ট বোর্ড রাঙামাটির উপ-সচিব মোহাম্মদ ইয়াসীন, বিএসসিআইসি’র জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মোহাম্মদ শফিকুল আলম, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর প্রকল্প পরিচালক একেএম আশরাফুল হক, ইকনমিক রিলেশন ডিভিশনের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট চিফ মোহাম্মদ শাহেদুর রহমান, পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি বিভাগের প্রোগ্রাম ম্যানেজার মো: কাজী আলম, সিলেটের সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: হোসনে আরা বেগম, ইউনিসেফের সিলেট বিভাগের চিফ অব ফিল্ড অফিস কাজী দিল আফরোজা ইসলাম, ইউনিসেফের চাইল্ড প্রটেকশন অফিসার মো: আবুল খায়ের, জৈন্তাপুর উপজেলা মহিলা বিষয়ক অফিসার তাসলিমা, লালাখাল চা বাগানের জিএম মহিউদ্দিন। প্রতিনিধি দলের সদস্যদের স্বাগত জানান-জৈন্তাপুর উপজেলা সমাজসেবা অফিসার একে আজাদ ভূইয়া এবং প্রকল্প সম্পর্কে প্রতিনিধি দলকে অবহিত করেন।

এ প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে- চা বাগানের পিতৃ-মাতৃহীন সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী শিশুদের আর্থিক সহায়তা প্রদান। তিনটি শর্তে এই সহায়তা প্রদান করা হয়। শর্তগুলো হচ্ছে-শিশুদেরকে ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত করা যাবে না, স্কুলে লেখাপড়া করতে হবে এবং বাল্য বিবাহ দেয়া যাবে না। এ ধরণের ১২০ জন শিশুকে মাসে ২ হাজার টাকা করে ১৮ মাসে প্রত্যেককে ৩৬ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ প্রকল্প দুটি পর্যায়ে বাস্তবায়িত হচ্ছে। সমাজসেবা অধিদপ্তর চা বাগান এবং মহিলা বিষয়ক অধিদপ্তর পাথর কোয়ারি এলাকার শিশুদের এ সেবা দিচ্ছে।

প্রতিনিধি দলের সদস্যরা সুবিধাভোগী শিশুদের কথা বলেন এবং তাদের অবস্থান খোঁজ খবর দেন। তারা প্রকল্পের সামগ্রিক অবস্থায় সন্তোষ প্রকাশ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: