সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবি ও রুয়েট ছাত্রলীগের সম্মেলন ৭ ও ৮ ডিসেম্বর

1465310376রাবি প্রতিনিধি::  রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন আগামী ৭ও ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। গত রোববার রাতে বিষয়টি নিশ্চিত করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এম সাইফুর রহমান সোহাগ। এদিকে দীর্ঘ ২ বছর পরে এই সম্মেলনের তারিখ ঘোষণায় রাবি ছাত্রলীগের নেতা-কর্মীদের নতুন করে চাঙ্গাভাব বিরাজ করতে শুরু করেছে। আর পদ-প্রত্যাশীরা নিজেদের অবস্থান জানান দিতে কেন্দ্রীয় ছাত্রলীগ ও মহানগর আওয়ামী-লীগ নেতাদের সাথে যোগাযোগে ব্যাস্ত হয়ে পড়েছেন। এছাড়াও সমাজিক যোগাযোগ মাধ্যমেও বিরাজ করছে সম্মেলনের আমেজ।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, রাবি ও রুয়েটে নতুন কমিটি দেয়ার বিষয়ে রবিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের উপস্থিতিতে আগামী ৭ ডিসেম্বর রাবি এবং ৮ ডিসেম্বর রুয়েট ছাত্রলীগের সম্মেলন করার সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি খুব দ্রুত চিঠির মাধ্যমে সবাইকে অনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানা যায়। এর আগে গত ২৩-২৪ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে রাবি ও রুয়েট শাখা ছাত্রলীগের সম্মেলন হওয়ার কথা জানানো হলেও তা অনুষ্ঠিত হয়নি। তবে এবারে ঘোষিত তারিখেই অনুষ্ঠিত হবে বলেই আশা করছেন কেন্দ্রীয় নেতারা।

এ দিকে দীর্ঘ ২ বছর পরে রাজশাহী বিশ্ববিদ্যালয় ৭ নভেম্বর সম্মেলনের তারিখ ঘোষণার ছাত্রলীগের নেতা-কর্মীদের নতুন করে চাঙ্গাভাব বিরাজ করতে শুরু করেছে। নেতা-কর্মীরা বলছেন, সম্মেলনের সিদ্ধান্ত সময়-উপযোগী। এর মাধ্যমে ছাত্রলীগ আরো বেশি সক্রিয় হবে এবং শিক্ষার্থীদের দাবী আদায়ে সক্রিয় ভূমিকা রখতে পারবে।

অন্যদিকে সম্মেলনের তারিখ ঘোষনায় প্রদ-প্রত্যশীদের মধ্যে আবারো আশার সঞ্চয় হয়েছে। পেদ পেতে যোগাযোগ শুরু করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ ও মহানগর আওয়ামী লীগ নেতাদের সাথে। আর সামাজিক যোগাযোগ মাধ্যেমে ছড়িয়ে গেছে পদ-প্রত্যাশীদের ছবি।
রাবির সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থী হিসেবে যাদের নাম বেশি শোনা যাচ্ছে তারা হলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রাসেল, তন্ময় আানন্দ অভি, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাহানুর শাকিল, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, শরিফুল ইসলাম সাদ্দাম, হবিবুর রহমান হল সভাপতি মামুনুর রশিদ, বঙ্গবন্ধু হলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিনারুল ইসলাম, ছাত্রবৃত্তি সম্পাদক টগর মোহাম্মদ সালেহ, সদস্য সাকিবুল হাসান বাকী প্রমুখ। এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু এবং সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবও প্রার্থী হচ্ছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, গত ২০১৩ সালের ২০ জুলাই মিজানুর রহমান রানাকে সভাপতি ও এসএম তৌহিদ আল হোসেন তুহিনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। গত ২০১৪ সালের ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রাধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় তুহিনকে সাধারণ সম্পাদক পদ থেকে অব্যহতি দিয়ে খালিদ হাসান বিপ্লবকে সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। এরপর চলতি বছরের ১৬ জানুয়ারি সভাপতি রানাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হয়। এ সময় ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয় সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: