সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকী পালন

unnamed-2
ডেইলি সিলেট ডেস্ক::
বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ও কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ নানা গুণে গুনান্বিত। তরুণ প্রজন্মকে বই পড়ায় উজ্জীবিত করতে তিনি বৈপ্লবিক ভূমিকা পালন করেছেন। তার লেখা এক বিপুল সংখ্যক জনগোষ্ঠীকে বইমুখি করেছে। তিনি তরুণ প্রজন্মকে সাহিত্যের প্রতি আকৃষ্ট করেছেন। যে কোন লেখককে তার লেখার মাধ্যমেই মূল্যায়ন করতে হবে।

সাহিত্যিক-নাট্যকার-চলচ্চিত্র নির্মাতা-শিক্ষাবিদ হুমায়ুন আহমদের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তারা একথা বলেন। নগরীর ইলেকট্রিক সাপ্ল¬াই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবনে গত শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট ছড়াকার নাসির হেলাল এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ প্রিন্সিপাল লে. কর্ণেল (অব:) আতাউর রহমান পীর। আলোচনায় অংশ নেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহম্মদ বশিরুদ্দিন, গল্পকার সেলিম আউয়াল, সমাজসেবী সৈয়দ বদরুল আলম, কবি ইছমত হানিফা চৌধুরী, ঔপন্যাসিক আলেয়া রহমান ও কবি কানিজ আমেনা কুদ্দুস।

সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় আমীর হোসাইনী’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সাহিত্য আসরে লেখা পাঠে অংশ নেন, প্রভাষক ও ছড়াকার শাহ মিজান, প্রকৌশলী আব্দুস শহিদ মাটি প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: