সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাখির পাশে দাঁড়াতে রাবিতে ‘সেতুবন্ধন’ এর আত্মপ্রকাশ

unnamed-8রাবি প্রতিনিধি:: ‘এসো পাখির বন্ধু হই, সবুজ এ পৃথিবীকে বাঁচাই’ এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাখি প্রেমিক শিক্ষার্থীরা সেতুবন্ধন নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ করেছে। রবিবার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্যাফেটারিয়ায় দর্শন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহকে আহবায়ক ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নূর আলমকে সদস্য সচিব করে দশ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আহমেদ ইমতিয়াজ।

কমিটির অন্যান্য হলেন, যুগ্ম আহবায়ক দর্শন বিভাগের রাব্বুল মিয়া, আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগরে কামরুল ইসলাম, রাজীব, নৃ-বিজ্ঞান বিভাগের শম্পা সরকার, আরবি বিভাগের মাকসুদ, রসায়ন বিভাগের রাশেদ, ভেটিনারি সায়েন্স বিভাগের জহুরুল ইসলাম এবং রফিকুল ইসলাম।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলায় পাখির অভায়াশ্রম গড়ে তোলার কারিগর ‘সেতুবন্ধন’ সংগঠনের সভাপতি আলমগীর হোসেন । অনুষ্ঠান শেষে পাখির নিরাপদ আবাস্থল গড়তে বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গাছে কলস লাগায় সেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা।
বিশ্ববিদ্যালয় ‘সেতুবন্ধন’ এর আহ্বায়ক সাইফুল্লাহ খালিদ বলেন, নীলফামারীতে ‘সেতুবন্ধন’ সংগঠনের মাধ্যমে পাখি ও পরিবেশের ভারস্যাম্য রক্ষায় একদল উদ্যোগী তরুণ বিশেষ করে আলমগীর হোসেন যেভাবে কাজ করছে তা সারা বাংলাদেশে প্রশংসার দাবি রাখে। আমরা তাদের কাজে অনুপ্রাণিত হয়ে এই সংগঠন তৈরীর উদ্যোগ গ্রহণ করি।

তিনি আরও বলেন, পাখি সংরক্ষনের মাধ্যমে সংগঠনের পথ চলা শুরু হলেও, আমাদের মূল লক্ষ্য থাকবে প্রকৃতির ভারসাম্য রক্ষায় বিশ্ববিদ্যালয় ও রাজশাহী অঞ্চলে কাজ করা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: