সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে উদীচী শিল্পীগোষ্ঠীর দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

unnamed-2কমলগঞ্জ প্রতিনিধি:: “ক্রান্তিকালে জন্মেছি, যুদ্ধে যুদ্ধে বেড়েছি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ শাখা উদীচী শিল্পীগোষ্ঠীর দ্বি-বার্ষিক সম্মেলন  শনিবার (১২ অক্টোবর) বিকাল ৫টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন হয়। পরে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। সম্মেলনের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক সঙ্গিতা ইমাম।

উদীচী কমলগঞ্জ শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীরেন্দ্র চন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, উদীচী কেন্দ্রীয় সংসদের সদস্য ও গণজাগরণ মঞ্চের সংগঠক আরিফ নুর, উদীচী মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ চৌধুরী ইমু, বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ, নারীনেত্রী অধ্যাপিকা মঞ্জুশ্রী রায়, লেখক-গবেষক আহমদ সিরাজ, কমলগঞ্জ ব্যাংকার এসোসিয়েশনের সভাপতি মো. সালাউদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ সম্পাদক মো. সানোয়ার হোসেন, প্রধান শিক্ষক মোশাহিদ আলী, সাংবাদিক এম, এ, ওয়াহিদ রুলু, সাংবাদিক শাব্বির এলাহী প্রমুখ। আলোচনা সভায় বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য এ দেশে জঙ্গীবাদ, মৌলবাদের উত্থান রোধে প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল সংগঠনকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান। যলমশভাভ মভপাভ যপঠন, গণমানুষের সংস্কৃতির চেতনা উদীচী জন্ম থেকেই বহন করে চলছে এবং চলবে। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত সাংস্কৃতিক পর্যায়গুলো সঠিকভাবে চর্চা এবং বিকাশলাভ করেনি বলেই ধর্মান্ধ, সাম্প্রদায়িক শক্তির উত্থান ঘটেছে । সাংস্কৃতিক সংগঠন হিসেবে একমাত্র উদীচীই সেই ধারণাগুলো অনুসরণ করছে এবং আরো বেশি চর্চার মাধ্যমে একটি সাংস্কৃতিক আন্দোলনের নেতৃত্ব দিতে হবে।
সম্মেলন শেষে কমলগঞ্জ উপজেলা পরিষদ কেজি স্কুল হলরুমে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে অধ্যাপকিা মঞ্জুশ্রী রায়কে সভাপতি ও সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথকে পুন:রায় সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কমলগঞ্জ শাখার কমিটি গঠন করা হয়। রাত সাড়ে ৭টায় কমলগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নবনির্বাচিত কমিটির পরিচিতি ও শপথ বাক্য পাঠ করান উদীচী মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ চৌধুরী ইমু।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন উদীচী কমলগঞ্জ শাখার শিল্পীরা। রাত ৮টা পর্যন্ত বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে সঙ্গীত পরিবেশন করেন উদীচী মৌলভীবাজার, শ্রীমঙ্গল, কমলগঞ্জ শাখার শিল্পীসহ স্থানীয় শিল্পীরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: