সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জ নিউজ টুয়েন্টিফোর ডটকমের উপভোগ্য বনভোজন লোভাছড়ায়

unnamed-1দিনটিতে জকিগঞ্জের সাংবাদিকতার ইতিহাসে নতুন অধ্যায় সূচিত হয়েছে। জকিগঞ্জের পাঠক নন্দিত অনলাইন পত্রিকা জকিগঞ্জ নিউজ টুয়েটিফোর ডটকমের উদ্যোগে জকিগঞ্জের সাংবাদিকদের প্রথম বনভোজন করা হয়েছে শুক্রবার। লোকচক্ষুর আড়ালে বাড়ির কাছের প্রাকৃতিক নৈসর্গের অপরূপ সৌন্দর্যের ‘লোভাছড়া’ ঘুরে মুগ্ধ হয়েছেন সংবাদকর্মী ছাড়াও জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ।

সিলেটের কানাইঘাট উপজেলায় সীমান্তের বড় বড় পাহাড় ছুঁয়ে নেমেছে ঝর্ণা। চারদিকে সবুজ বেষ্টিত চা বাগান, সারি সারি গাছ, পাহাড় আর বালু সমৃদ্ধ স্বচ্ছ পানির বহমান নদী। চা-বাগানের মাঝে গাছগুলো সারি-সারিভাবে সাজানো। এর সৌন্দর্য্য দারুন উপভোগ করেছেন বনভোজনে অংশগ্রহণকারীরা।

সকাল ১০টায় জকিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বনভোজনের বাস কানাইঘাটের উদ্দেশ্যে জকিগঞ্জ ছাড়ে। বাসে নানান গান পরিবেশন করেন বাউল শিল্পী মিরা সরকার, কুশিয়ারা সাংস্কৃতিক সংস্থার সেক্রেটারী, জকিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন নজরুল । হেলে দুলে করতালি দিয়ে বাস মাতিয়ে রাখেন সহযাত্রীরা। কানাইঘাটে পূর্ব থেকেই নৌকা ঠিক করে রাখেন লোভাছড়ায় আমাদের ভ্রমণকারীদের সার্বিক সহযোগিতাকরী কানাইঘাট বার্তার ব্যবস্থাপনা সম্পাদক, চ্যানেল এস ও মিলিনিয়াম টিভির কানাইঘাট প্রতিনিধি আব্দুল আলীম।

unnamed-2কানাইঘাট থেকে লোভাছড়ার নৌকা ভ্রমণ সেল্ফিতে স্মৃতির খোড়াক হয়ে থাকবে বহুদিন। নৌকার ভেতরের টুংটাং গান চাপিয়ে দেয় ইঞ্জিনের শব্দকে। লোভাছড়া পৌঁছেই বাংলোর পাশের মসজিদে জুমার নামাজ আদায় করি আমরা। নামাজের পর রান্নার সরঞ্জামাদি নিয়ে ভ্রমণকারী দল লোভাছড়া চা বাগানের ম্যানাজার বাংলোতে যান। সেখানেই অস্থায়ী চুলায় রান্না করা হয় দুপুরের খাবার। বাগানের মূল বাংলোতে ভ্রমণকারী দলকে স্বাগত জানান লোভাছড়া চা বাগানের সত্ত্বাধিকারী ২ নং লক্ষী প্রসাদ ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জেমস লিও ফারগুমন নানকা। সাংবাদিকদের সম্মানে আয়োজিত চা চক্রে এক ঘন্টারও বেশি সময় সেখানে তিনি তার লোভাছড়া চা বাগানের ইতিহাস এবং তার সংগ্রামী জীবনের বর্ণনা দেন। সেনাবাহিনীর চাকরি, মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, লন্ডনে বসবাস, ভারতে বিয়ে ও পাঁচ পাঁচবার জনপ্রতিনিধি নির্বাচিত হবার কথা উল্লেখ করে নানকা বলেন, ‘মানুষের ভালোবাসা’ তার চলার পথের বড় শক্তি। বাংলোতে পরিচিতি পর্ব শেষে দুপুরের খাবার সেরে শুরু হয় সেল্ফি আর গ্রুপ ও একক ছবি তোলার প্রতিযোগিতা। ঝুলন্ত সেতু, চা বাগান আর পাহাড়ের সবুজ প্রকৃতির টানে কখন সন্ধ্যা হয়ে গেলো টেরই পাওয়া গেলো না। সময়ের অভাবে বিবাহিত-অবিবাহিতদের প্রীতি ক্রিকেট ম্যাচটি করতে না পারার কষ্ট নিয়েই ফিরতে হয়েছে ক্রীড়া সম্পাদক রেজাকে।

বাড়ির কাছে লুকিয়ে থাকা সেই সৌন্দর্য দেখার জন্য জকিগঞ্জ নিউজ টুয়েন্টিফোর ডটকম পরিবারের বার্ষিক বনভোজন যোগদেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ, পৌর মেয়র হাজী খলিল উদ্দিন, কসকনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রিয়াজ, সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ বাহাদুর, জকিগঞ্জ প্রেস ক্লাবের আজীবন সদস্য জকিগঞ্জের সর্বকনিষ্ঠ মুক্তিযোদ্ধা লন্ডন প্রবাসী কমিউনিটি নেতা ফরিদ উদ্দিন, পৌর কাউন্সিলর ও জকিগঞ্জ নিউজ পাঠক ফোরাম সদস্য দেলোয়ার হোসেন নজরুল, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সুহেল, এলজিইডির হিসাব রক্ষণ কর্মকর্তা মঞ্জুর হোসেন, জকিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সমকাল প্রতিনিধি শ্রীকান্ত পাল, প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ ও জকিগঞ্জ বার্তার সম্পাদক এনামুল হক মুন্না, জকিগঞ্জ নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আল মামুন, ব্যবস্থাপনা সম্পাদক কেএম মামুন, আইটি সম্পাদক তরিকুল আলম রাছেল, সহকারি আইটি সম্পাদক মো. শাহাদাত হোসাইন খান রেজা, ক্রীড়া সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রেজা, স্টাফ রাইটার আব্দুল আহাদ, স্পেন প্রতিনিধি জয়নাল আবেদীন তাপাদার, আরর আমিরাত প্রতিনিধি রাজস বিশ্বাস, কয়েছ আহমদ, কালীগঞ্জ প্রতিনিধি মো. নাজমুল হক তালুকদার শাহীন, কসকনকপুর ইউনিয়ন প্রতিনিধি মো. জামিল আহমদ, সুলতানপুর ইউনিয়ন প্রতিনিধি জয়নুল আবেদীন জাহিদ, বারহাল প্রতিনিধি আবুল কালাম, জকিগঞ্জ ইউনিয়ন প্রতিনিধি মো. সাইফুর রহমান স্বিপন, এমসি কলেজ প্রতিনিধি জাবির আহমদ প্রমুখ। – বিজ্ঞপ্তি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: