সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে এনবিআর’র চেয়ারম্যান

unnamedনিজস্ব প্রতিবেদক:: অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, কর ও ভ্যাট হচ্ছে দেশের অক্সিজেন। আগে মানুষ কর ও ভ্যাট দিতে ভয় পেলেও এখন স্ব-উদ্যোগে তা দিচ্ছেন। যাতে করে দেশ এগিয়ে চলছে। এসময় কর ও ভ্যাট গ্রহণের দায়িত্বে থাকা কর্মকর্তাদের কোনো ধরনের দূর্ণীতি-গাফলতি বরদাস্ত করা হবে না বলেও হুশিয়ারি করেন তিনি।

আজ সকালে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের মিলনায়তনে এনবিআর ও এফবিসিসিআই’র যৌথ পরিচালনায় আয়োজিত ভ্যাট অনলাইন শীর্ষক দু’দিন ব্যাপি কর্মশালার উদ্বোধনী আলোচনা সভায় এনবিআর’র চেয়ারম্যান এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার, (মূসক নীতি) ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, (কর প্রশাসন) মো. আব্দুর রাজ্জাক, (আয়করনীতি) পারভেজ ইকবাল, (কাস্টমস এন্ড ভ্যাট প্রশাসন) রেজাউল হাসান ও সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন।
আলোচনা শেষে ফিতা কেটে ভ্যাট অনলাইন শীর্ষক দুদিন ব্যাপি কর্মশালার উদ্বোধন করেন এনবিআরের চেয়ারম্যান ও অতিথিবৃন্দ।

এনবিআরের সদস্যরা বলেন, কর ও ভ্যাট দিতে মানুষ যেভাবে আগ্রহী হয়ে উঠেছে, আগামীতে মধ্যপ্রাচ্যে আমাদের দেশ থেকে মানুষ আর কাজে যাবে না, মাধ্যপ্রাচ্য থেকে মানুষ এ দেশে কাজ করতে আসবে। তবে তা ত্বরান্বিত করতে মানুষের মধ্যে আরো সচেতনতা সৃষ্টি করতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: