সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার কংগ্রেসের লড়াইয়ে ক্লিনটন!

1478936388আন্তর্জাতিক ডেস্ক:: প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ট্রাম্পের কাছে হেরে গেছে হিলারি ক্লিনটন। আর এর মাধ্যমে অনেকেই দেখছিলেন মার্কিন রাজনীতিতে ক্লিনটনর পরিবারের শেষ। কিন্তু না, ক্লিনটন পরিবার এখনও থাকছে রাজনীতির লড়াইয়ে। তবে সেই লড়াইয়ে দেখা যাবে না হিলারি বা বিল ক্লিনটনকে। তাদের মেয়ে চেলসি ক্লিনটন নামছেন রাজনৈতিক লড়াইয়ে।

ডেমোক্রেটদের হয়ে দেশটির কংগ্রেসের নির্বাচনে নামছেন তিনি। নিউ ইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টির এই কংগ্রেস পদটির জন্য তার প্রতিপক্ষ নিতা লওয়াই। নিউ ইয়র্কে ১৭তম কংগ্রেশনাল ডিসট্রিক্ট থেকে সে ১৪তম বার নির্বাচিত হয়েছেন।

নিউ ইয়র্ক পোস্ট জানায়, বর্তমানে ম্যানহাটনে থাকলেও কিছুদিনের মধ্যে নিজের পিতৃনিবাস চাপাকুয়ায় চলে আসছেন চেলসি ক্লিনটন। আর সেখানে থেকে নিতার লওয়াই’র পদটির জন্য লড়াই করবেন তিনি।

তারা আরো জানায়, হিলারি নির্বাচনে হেরে যাওয়ার পর হিলারি পরিবার আবারো গুছিয়ে নিচ্ছে। ক্লিনটনের নাম ব্যবহার করে এবার সামনে আসছেন হিলারি। গত কয়েক বছর ধরে ক্লিনটন ফাউন্ডেশন ও হিলারির প্রেসিডেন্সিয়াল নির্বাচনী প্রচারণায় তাকে নিয়মিত দেখা গেছে মিডিয়ার সামনে। হিলারি তার মেয়ের জন্য রাজনীতির জীবন পছন্দ করেননি, কিন্তু মায়ের প্রচারণায় স্বতঃস্ফূর্ত ভাবেই অংশ নেয় চেলসি।

নিউ ইয়র্ক ম্যাগাজিন জানায়, ২০১২ সালে চেলসি এই পদটির জন্য লড়াই করবে বলে ভাবছিল। এ সময় লড়াইয়ে না নেমে চেলসি জানায়, নিতা লওয়াই অবসরে গেলে সে তার পদটির জন্য লড়াই করবে। কিন্তু ৭৯ বছর বয়সী এই নারী এখনও সফলতার সঙ্গে তার ডিসট্রিক্টে কাজ করে যাচ্ছেন। নিউ ইয়র্ক মেগ ডটকম।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: