সর্বশেষ আপডেট : ১০ মিনিট ০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাঈম-শাবনাজের উদ্যোগে ‘চাঁদনী স্মরণসন্ধ্যা’

naeem-sabanajaবিনোদন ডেস্ক :

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের আলোচিত জুটি নাঈম-শাবনাজের অভিষেক হয়েছিল ‘চাঁদনী’ ছবির মাধ্যমে। এহতেশাম পরিচালিত এই ছবিটি ১৯৯১ সালের ২ অক্টোবর মুক্তি পায়। এরই মধ্যে ‘চাঁদনী’ ছবিটির ২৫ বছর অর্থাৎ রজতজয়ন্তী পূর্ণ করেছে। রজতজয়ন্তীকে উপলক্ষ করেই নাঈম-শাবনাজ উদ্যোগ নিয়েছেন ‘চাঁদনী স্মরণসন্ধ্যা’র।

আগামী ১৯ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশানে একটি অভিজাত রেস্টুরেন্টে ‘চাঁদনী স্মরণসন্ধ্যা’ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গুণী চলচ্চিত্রকার আজিজুর রহমান।

বিশেষ এই ‘চাঁদনী স্মরণসন্ধ্যা’ প্রসঙ্গে নাঈম বলেন, ‘চাঁদনী’র নির্মাতা গুরু এহতেশাম সাহেব আজ আমাদের মাঝে নেই। কিন্তু আমরা দুজনই তাকে প্রতিনিয়ত অনুভব করি। সত্যি বলতে কী, বাংলাদেশের চলচ্চিত্রে তার যে অবদান তা এড়িয়ে যাওয়ার বা অস্বীকার করার কোনো উপায় নেই। ‘চাঁদনী’র রজতজয়ন্তীতে তাই তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছি। আশা করি এই চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্টসহ যাদের আমরা স্মরণসন্ধ্যায় নিমন্ত্রণ করেছি তাদের সবাইকে নির্ধারিত সময়ে কাছে পাবো।

শাবনাজ বলেন, আমরা এখন আর কাজ না করলেও চলচ্চিত্রকে আমাদের পরিবারের মতোই মনে করি। এখানে একজনের সাফল্যে যেমন আনন্দিত হই, তেমনই এখানে কারো কষ্ট দেখলে নিজের ভেতরও কষ্ট অনুভব করি সমান অনুভূতি নিয়ে। কারণ, আমি আর নাঈম এখানেই একে অপরের সান্নিধ্যে এসেছি। সর্বোপরি মহান আল্লাহ্‌র কাছে কৃতজ্ঞ আমরা চাঁদনী’র রজতজয়ন্তী অনুষ্ঠানটি করতে পারছি।

উল্লেখ্য, নাঈম ও শাবনাজের অভিষেকের মধ্য দিয়ে চলচ্চিত্রে জুটি প্রথার নতুন এক ধারা শুরু হয়। ‘চাঁদনী’র পর একে একে এই জুটি উপহার দেন ‘দিল’, ‘সোনিয়া’, ‘চোখে চোখে’, ‘বিষের বাঁশি’, ‘অনুতপ্ত’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’, ‘জিদ’সহ বেশ কিছু চলচ্চিত্র। সর্বশেষ তারা ‘ঘরে ঘরে যুদ্ধ’ চলচ্চিত্রে জুটি হয়ে অভিনয় করেছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: