সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামালগঞ্জে নয়াহালট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

wwwwd-1-copyজামালগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার নয়াহালট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির দুই ছাত্রকে পিটিয়ে জখম করার ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ নভেম্বর মঙ্গলবার দুপুরে সহপাঠীদের সঙ্গে খেলাধুলা করার সময় হাতাহাতির ঘটনায় নয়াহালট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গাফ্ফার ওই বিদ্যালয়ের ছাত্র আবু তাইয়্যেব প্রান্ত ও আবু জাফরকে বেত দিয়ে পিটিয়ে জখম করেন। পরে আহত শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ নিয়ে শিক্ষার্থীদের অভিভাবক উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে এ ঘটনা জানাজানি হলে শুরু হয় তোলপাড়।
দুই ছাত্র জখমের ঘটনায় বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দিলে পরদিন সরজমিনে তদন্তপূর্বক জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়। জেলা শিক্ষা অফিসার ৭ নভেম্বর ২৩০৯ স্মারকে তদন্ত প্রতিবেদন দুই ছাত্রকে পিটিয়ে জখম করার ঘটনাটি প্রমাণিত হওয়ায় আব্দুল গাফফারকে সাময়িকভাবে বরখাস্তের জন্য প্রাথমিক শিক্ষা বিভাগের উপপরিচালকের কাছে সুপারিশ প্রেরণ করেন। সিলেট প্রাথমিক শিক্ষা বিভাগের উপপরিচালক তাহমিনা খাতুন উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তার তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর গত বৃহস্পতিবার প্রধান শিক্ষককে সাময়িকভাবে বরখাস্তের আদেশপত্রে স্বাক্ষর করেন।

আদেশে উল্লেখ করা হয়, জামালগঞ্জ উপজেলার নয়াহালট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ৫ম শ্রেণির দুই জন ছাত্রকে শারীরিক নির্যাতন করেন। সরকারি বিধিমোতাবেক খোরাকি ভাতা পাবেন।  ওই দিন বিকেলেই প্রধান শিক্ষককে বরখাস্তেরর আদেশের কপি পৌঁছে দেয়া হয় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় থেকে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হযরত আলী গতকাল শুক্রবার প্রধান শিক্ষক আবদুল গাফ্ফারকে সাময়িকভাবে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: