সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাঙ্গুয়ার হাওরে দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ ফাঁড়ি স্থাপন করা হবে : ডিআইজি

14947594_526994704165061_9159651492692370571_nসুনামগঞ্জ সংবাদদাতা ::
টাঙ্গুয়ার হাওরে আগত ট্যুরিস্টদের নিরাপত্তা বিষয়ক সভায় সিলেট রেঞ্জের ডিআইজি মো. মিজানুর রহমান পিপিএম বলেছেন, টাঙ্গুয়ার হাওরে আগত ট্যুরিস্টদের নিরাপত্তায় তাহিরপুর থানাপুলিশ, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিরাপত্তা বিষয়ে সতর্কতার সাথে কাজ করতে হবে। কোনো ট্যুরিস্ট বিপদাপন্ন হলে তাৎক্ষণিক পুলিশ সেবা দিয়ে কাজ করে যাবে। শৃঙ্খলা নিরাপত্তা ও জনসেবাই পুলিশের মূল কাজ।
গতকাল শুক্রবার দুপুরে তাহিরপুর থানা চত্বরে সিলেট রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার সুনামগঞ্জ ও ট্যুরিস্ট পুলিশ সিলেটের আয়োজনে অনুষ্ঠিত নিরাপত্তা বিষয়ক সভায় ডিআইজি মিজানুর রহমান এ সব কথা বলেন।

ডিঅইজি আরও বলেন, ওয়ার্ল্ড হেরিটেইজ রামসার সাইট অব টাঙ্গুয়ার হাওরে ভ্রমণে আসা দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে জেলা পুলিশের তত্ত্ববধানে টাগুয়ার হাওরে ট্যুরিষ্ট পুলিশ ফাঁড়ি স্থাপন করা হবে। প্রতিনিয়ত দেশ-বিদেশের পর্যটক ও বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাওরের জীব-বৈচিত্র কেন্দ্রীক ষ্ট্রাডি ট্যুরে সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে এসে আবাসিক সুবিধা না পেয়ে নানা বিরম্ভনার শিকার হচ্ছেন। সেই বিরম্ভনা দূরীকরণে পর্যটকদের নিরাপত্তা দেয়ার পাশাপাশি বাংলাদেশ পুলিশ বাহিনীর পক্ষ থেকে টাঙ্গুয়ার হাওরে একটি রেস্ট হাউজ নির্মাণ করা হবে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি ড. মো. নজরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ালীগের সভাপতি সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সিলেট জেলার অতিরিক্তি পুলিশ সুপার সুজ্ঞান চাকমা, ট্যুরিষ্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো, হাফিজুর রহমান, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু, ডিআইজির ষ্টাফ অফিসার সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. সুমন মিয়া, সুনামগঞ্জের সিনিয়র সহকারি পুলিশ সুপার তাপস রঞ্জন পাল, তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর, উপজেলা আ.লীগের সভাপতি আবুল হোসেন খাঁন, বাদাঘাট ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন, শ্রীপুর দক্ষিণ ইউপি চেয়ারম্যান বিশ্বজিত সরকার, তাহিরপুর প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি গোলাম সারোয়ার লিটনসহ পুলিশ ও ট্যুরিষ্ট পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় উপজেলার জনপ্রতিনিধিগণ, সুশীল সমাজ ও রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

বক্তারা টাঙ্গুয়া হাওরপারে ট্যুরিস্টদের আবাসন ব্যবস্থা ও নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশ ক্যাম্প স্থাপনের আহ্বান জানান। তাঁরা বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি টাঙ্গুয়ায় জীববৈচিত্র্য ও মৎস্য সংরক্ষণসহ বনায়ন ভূমি সংরক্ষেণে পুলিশের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিদের কাজ করতে হবে। সভার পূর্বে তাঁরা টাঙ্গুয়ার হাওর ঘুরে দেখেন।

এর আগে গতকাল সকালে ডিআইজির নেতৃত্বে সিলেট, সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীদের টাঙ্গুয়ার হাওরের জীব-বৈচিত্র পরিদর্শনে নিয়ে যান। হাওর পরিদর্শন শেষে থানায় ফিরে গণমাধ্যম কর্মীদের সম্মানে দুপুরে পুলিশ বিভাগের পক্ষ থেকে মধ্যহ্নভোজের আয়োজন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: