সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় বাল্যবিবাহের দায়ে বরসহ ৭ জনের জেল-জরিমানা

jelllljorimanaকুলাউড়া প্রতিনিধি ::
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব কর্মধা গ্রামের স্থানিয় বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রীকে বিয়ে দেয়ার দায়ে ৭ জনকে কারাদন্ড ও অর্থদন্ড দেয়া হয়েছে।

ওই ছাত্রীকে পারিবারিকভাবে বাল্যবিয়ের আয়োজনের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে গতকাল শুক্রবার দুপুরে কনের পরিবার ও বরসহ বরের পরিবারের ৪ জনকে কারাদন্ড ও ৩ জনকে জরিমানা করা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহসিনা বেগম।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন জানান মানবাধিকার সংগঠন গ্লোবাল হিউম্যান রাইটস্ অগ্রানাজেশন (জিএইচআরও)-এর দেয়া তথ্যের ভিত্তিতে উপজেলার কর্মধা গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কনের বয়স কম প্রমাণিত হওয়ায় বাল্যবিবাহের আয়োজন কারায় অপরাধে তাদেরকে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে।

কারাদন্ড ও জরিমানা প্রাপ্তরা হলেন-পৃথিমপাশা ইউনিয়নের সম্মান গ্রামের মৃত কনর আলীর ছেলে বিয়ের বর মশাহিদ আলী ৩ দিন, বরের ভাই ইসমাইল আলীকে ৭ দিন, পূর্বকর্মধা গ্রামের কনের বড় ভাই রুবেল মিয়াকে ১ মাস এবং ভগ্নীপতি আব্দস সালামকে তিন দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও কনের মাতা খতিবুন বেগম, খালা তালিবুন বেগম ও বরের ভাবী মরিয়মকে যথাক্রমে ১ হাজার টাকা করে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: