সর্বশেষ আপডেট : ২ মিনিট ২২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : এনবিআর চেয়ারম্যান

sam_7017স্টাফ রিপোর্টার ::
অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, বাংলাদেশ এক সময় গরিব দেশ ছিল। কিন্তু এখন আর এ পর্যায়ে নেই, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমাদের সবাইকে তাঁর সাথে শামিল হয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এই দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারব। বিশ্বব্যাংকের একটি প্রতিবেদনে প্রকাশিত হয়েছে, আমাদের প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী সময়োপযোগী নীতি গ্রহণ করার ফলে গ্রামীণ অর্থনীতিতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। তিনি আরো বলেন, সরকার প্রবাসীদের ব্যাপারে খুবই আন্তরিক। তাঁদের সুবিধার কথা বিবেচনা করে প্রবাসীদের বেশ কয়েকটি ব্যাংকের অনুমোদন দিয়েছে।

তিনি গতকাল শুক্রবার সিলেট কর অঞ্চলের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় সিলেট জেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তাদের ই-টিআইএন রেজিস্ট্রেশন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। এনবিআর চেয়ারম্যান বলেন, ২০১৪ সালে আইএমএফের একটি অনুষ্ঠানে আমি বলেছি, ২০৪১ সালে আমরা আমেরিকায় আসব একটি দাতা দেশ হিসেবে। দাতা-গ্রহীতা হিসেবে নয়। আমাদের দেশকে সে লক্ষ্যে পৌঁছতে রাজস্ব বাড়াতে হবে। আমাদের এখন জেগে উঠার সময়, নিজেদের পায়ে দাঁড়াবার। তিনি ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তাদের উদ্দেশে বলেন, আপনারা এনবিআর-এর অংশীদার আপনারা দেশকে এগিয়ে নিতে ইউনিয়ন পর্যায়ে করদাতা সৃষ্টি করতে হবে।

তিনি তাঁর অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে বলেন, অনেক করদাতা কর ফাঁকি দিতেন। তাদের গায়ে আঁচড় দেয়া যেত না। কিন্তু আমি সেটা করে দেখিয়েছি, আমি তাদের গায়ে বাঘের মতো থাবা দিয়ে জনগণের সম্পদ কর আদায় করেছি। সেটা সম্ভব হয়েছে আমি একজন সিলেটি হিসেবে।

সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় রাজস্ব বোর্ডের, সদস্য কর প্রশাসন ও মানব সম্পদ ব্যবস্থাপনা কালিপদ হালদার, সদস্য, মূসক নীতি, ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, সদস্য, কর প্রশাসন, মো. আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল সিলেটের কমিশনার দাউদ হায়দার। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন অতিরিক্ত কমিশনার তৌহিদুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: