সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রাজিলে বিধ্বস্ত আর্জেন্টিনা, বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়

brazil20161111081409-600x343স্পোর্টস ডেস্ক:: রক্ষণ-মধ্যমাঠ থেকে আক্রমণ মাঠের সব প্রান্তে ছন্দময় ফুটবলের পসরা সাজিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ন ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৩-০ গোলে বিধ্বস্ত করে দারুণ এক জয় পেল ব্রাজিল।
যে বেলো হরিজন্তে মাঠে বিশ্বকাপে জার্মান ট্রাজেডির শিকার হয়েছিল ব্রাজিলের ফুটবল সে মাঠেই যেন ফিরে পেল প্রান। ম্যাচের শুরু থেকেই মাঠের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকেন নেইমার-পাউলিনহো-কৌতিনহোরা।
আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে বাক্সবন্দি করে রাখে ব্রাজিলের ডিফেন্স অপরদিকে আর্জেন্টাইন ডিফেন্স ভেদ করে বারবার ছুটে যান নেইমার। ২৫ মিনিটের সময় নেইমারের বাড়ানো ম্যাজিক টাচ থেকে বল দিয়ে বিদ্যুৎ গতিতে আর্জেন্টাইন ডিফেন্স ভেদ করে তীব্র শট গোল করে এগিয়ে নেন লিবারপুর তারকা কৌতিনহো।
প্রথমার্ধ্ব শেষের মিনিটখানেক আগে এবার একাই বল দিয়ে আর্জেন্টাইন ডিফন্স ভেদ করে জাতীয় দলের হয়ে ৫০তম গোল করেন নেইমার। ২-০ গোলে এগিয়ে বিরতিতে যাওয়া ব্রাজিল দ্বিতিয়ার্ধ্বে আরও ছন্দময় ফুটবল খেলে। ৫৯ মিনিটে পাউলিনহোর গোলে ব্যবধান ৩-০ তে নিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। গোল পেতে পারত আরও গোটা দুয়েক। ৫৪ মিনিটে আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরোকে কাটিয়ে বল জালের দিকে ঠেলে দিয়েছিলেন এই পাউলিনহোই কিন্তু গোল লাইন থেকে জাভালেতা রক্ষা করেন আর্জেন্টাইনদের।
পুরো ম্যাচেই নিজের ছায়া হয়েছিলেন লিওনেল মেসি। এই জয়ের ফলে লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে শীর্ষেই রইল ব্রাজিল। কোচ তিতের অধীনে এই নিয়ে টানা পাঁচ ম্যাচ জিতল সেলেসাওরা। গোলের পর তাই স্টেডিয়ামভর্তি সমর্থক স্লোগান তুললেন ‘তিতে’, ‘তিতে’ বলে। এদিকে গুরুত্বপূর্ন এই ম্যাচ বড় ব্যবধানে হেরে যাওয়ায় লাতিন অঞ্চল থেকে বাছাই পেরিয়ে রাশিয়া বিশ্বকাপে যাওয়া আরও কঠিন হয়ে উঠল আর্জেন্টিনার সামনে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: