সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে বেড়ে গেছে শাক সব্জির দাম

download-3পিন্টু দেবনাথ, কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় গত কয়েক দিনে নি¤œ চাপের প্রভাবে বৃষ্টির কারনে শীতকালীন শাক সব্জির ফসলের ক্ষেতের বেশ ক্ষতি সাধন হয়েছে। ক্ষেতে শাক সব্জির ক্ষতির কারণে কমলগঞ্জের হাট বাজারে শাক সব্জির সরবরাহ কম থাকায় সব ধরনের শাক সব্জির দাম বেড়ে গেছে। বঙ্গপোসাগরে নিম্ন চাপের কারণে গত শনিবার থেকে কমলগঞ্জ উপজেলায় অবিরাম বৃষ্টিপাত হয়।

টানা বৃষ্টিপাতে হাট বাজারের এ সময়ের শাক সব্জির সরবরাহ কমে গেছে। ফলে প্রতিটি শাক সব্জির দাম কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা হারে বেড়েছে। বুধবার দুপুরে উপজেলার বড় হাট শমশেরনগরের কাঁচা বাজার ঘুরে দেখা গেছে দুই দিন আগে আলুর কেজি ছিল ২৫ টাকা। বর্তমানে সে আলুর কেজি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা। একই ভাবে টমেটো কেজি প্রতি ৫০ টাকা থেকে ৮০ টাকা, শশা ৬০ টাকা থেকে ৬৫ টাকা, সব ধরনের শাক ৬০ টাকা থেকে ৭০ টাকা, শীম ৭০ টাকা থেকে ৮০ টাকা, ফুলকপি বেগুন ৩৫ টাকা থেকে ৪০ টাকা, ধনে পাতা ১৬০ টাকা থেকে ১৭০ টাকা মূলা ২৮ টাকা থেকে ৩৫ টাকা পাতা কপি ৪০ টাকা থেকে ৫০ টাকা ও ফুলকপি ৫০ টাকা থেকে ৬০টাকা দরে বিক্রি হচ্ছে। আকস্মিকভাবে বাজারে শাক সব্জির দাম বেড়ে যাওয়ায় সবচেয়ে দুর্ভোগে পড়েছেন স্বল্প আয়ের মানুষজন। শাক সবিজর খুচরা ও পাইকারী বিক্রেতরা জানান, এ সময়ের বৃষ্টিতে শীত কালীন শাক সব্জির ক্ষতি হয়েছে। ফলে গত দুই দিনে বাজারে শাক সব্জির সরবরাহ কম থাকায় দাম বেড়ে গেছে। আবহাওয়ার উন্নতি হলে পরে আবারও বাজারে শাক সব্জির সরবরাহ বাড়ার আগ পর্যন্ত এভাবে দাম থাকবে বলে খুচরা ও পাইকারী বিক্রেতারা জানান।

কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ শামছুদ্দীন বলেন, সম্প্রতি ধলাই নদের বাঁধ ভেঙ্গে পাহাড়ি ঢলের পানি প্রবেশ করে সৃষ্ট প্লাবনে দুই হেক্টর জমির শাক সব্জির ক্ষতি গ্রস্ত হয়েছে। তাছাড়া টানা বৃষ্টিতেও আরও প্রায় দুই হেক্টর জমির শাক সব্জি ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন আবওহাওয়া ভাল। কৃষকরা নতুন করে শীতকালীন শাক সব্জি উৎপাদনে ব্যস্ত। শ্রীঘই বাজারে শাক সব্জির সরবরাহ বেড়ে যাবে। তখন দামও কমে যাবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: