সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমাদের দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ – গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

unnamed-1জাহিদ উদ্দিন , গোলাপগঞ্জ: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আগে আমরা বিদেশ থেকে ভিক্ষার ঝুলি নিয়ে আসতাম। এখন আমাদের দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা উদ্বৃত্ত খাদ্য উৎপাদন করছি। এই প্রথম আমরা বিদেশের মাটিতে চাল বিক্রি করেছি। ৫০ হাজার মেট্রিক টন চাল শ্রীলঙ্কায় বিক্রি করা হয়েছে ।আগে আমাদের বিদেশের রিলিফ খেয়ে বড় হতে হয়েছে।এখন আমরাই বিদেশের মানুষকে রিলিফ দিচ্ছি। নেপালে ভূমিকম্পের পর ১০ হাজার মেট্রিক টন খাদ্যশস্যসহ অন্যান্য সামগ্রী রিলিফ দিতে পেরেছি।বৃহস্পতিবার সকাল ১০ টায় গোলাপগঞ্জ চৌমুহনীতে আওয়ামীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে মনোনীত হওয়ার পর প্রথমবারের মতো নিজ এলাকায় গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘হাজার বছর ধরে আমরা স্বাধীন ছিলাম না। পেট ভরে ভাত খেতে পারতাম না। আমাদের নিত্যসঙ্গী ছিল অভাব, অনটন, ক্ষুধা, দরিদ্রতা। আমাদের মানুষের মনে ছিল স্বপ্ন। ক্ষুধা, অভাব, অনটন থেকে মুক্তি লাভ করবে এই আশা নিয়ে তাঁরা বেঁচে ছিলেন। সেই স্বপ্নকে আমরা সুস্পষ্ট রূপ দিয়েছিলাম আমাদের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সবাইকে নিয়ে দেশটাকে স্বাধীন করেছেন।মন্ত্রী বলেন, আমাদের দেশ শিক্ষা ব্যবস্থায় অনেক এগিয়ে গেছে।এখন আমরা বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি।চিকিৎসা ক্ষেত্রেও আমরা আমূল পরিবর্তন এনেছি।দেশের উপজেলা পর্যায়ে আধুনিক চিকিৎসা নিশ্চিত করতে স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে ৫০ বেডে উত্তীর্ণ করা হয়েছে।

তিনি বিএনপি জামাতের সমালোচনা করে বলেন এদের আমলে আমাদের দেশ দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে এ দেশ সর্বক্ষেত্রে এগিয়ে গেছে।

তিনি বলেন, কেন্দ্রীয় কাউন্সিলের পর পূণ্যভূমি সিলেট থেকে সক্রিয় রাজনৈতিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ। এ লক্ষ্যে আগামী ২৩ নভেম্বর বুধবার আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফরে আসছেন। ২৩ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামাবেশ সফল করতে আওয়ামীলীগ ও সকল অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দের প্রতি আহবান জানান। উপজেলা

আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক রফিক উদ্দিনের উপস্থাপনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুন্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান।

এছাড়াও বক্তব্য রাখেন পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী,গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুন্ম সাধারণ সম্পাদক এম এ ছালিক, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুন্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রুহিন আহমদ খান,শরিফগঞ্জ ইউপি চেয়ারম্যান এম এ মুহিত হিরা।
এছাড়া উপস্থিত ছিলেন, কৃষি বিশ্ব বিদ্যালয়ের সাব রেজিস্টার বদরুল ইসলাম সুহেব, আওয়ামীলীগ নেতা এডভোকেট আব্বাস উদ্দিন, বুধবারী বাজার ইউপি চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল, পৌর কাউন্সিলর ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর,আওয়ামীলীগ নেতা সেলিম উদ্দিন, ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের এজিএস মনসুর আহমদ, যুবলীগ নেতা রুমেল সিরাজ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: