সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃহস্পতি এখন তুঙ্গে

1478750925বিনোদন ডেস্ক:: মুম্বাইয়ের একদল তরুণের রকব্যান্ড ‘ম্যাজিক’-এর স্বপ্ন, প্রত্যাশা, আনন্দ-বেদনার নানা নাটকীয় ঘটনা নিয়ে নির্মিত ‘রক অন’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৮ সালে। এরমধ্যে আট বছর সময় পেরিয়ে গেছে। এরমধ্যে সেই বহুল আলোচিত, দর্শক নন্দিত ছবিটির সিক্যুয়াল নির্মিত হয়েছে। ‘রক অন টু’ মুক্তি পাচ্ছে এ সপ্তাহে। রক মিউজিক-পাগল একদল তরুণের পাশে এবার যুক্ত হয়েছে নতুন আরেকটি মুখ। তার নাম, জিয়াহ শর্মা। দর্শকদের নিশ্চয়ই আদিত্য, কোফে বাদের সাকশি, দেবিদের কথা মনে আছে। এবার ‘রক অন টু’ ছবিতে সেই দলে যুক্ত হওয়া তরুণ তুর্কি রক গায়িকা জিয়াহ শর্মা দর্শকদের আলাদাভাবে আলোড়িত করবে সন্দেহ নেই। মেয়েটি চমৎকার গাইতে পারে। সংগীতপাগল এই তরুণী নিজেকে একজন গায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করতে নানা চড়াই-উতরাই পথ পাড়ি দিতে দ্বিধা করে না। পারিবারিক বাধা, বিপত্তি উপক্ষো করে এক সময়ে রক ব্যান্ড ম্যাজিকের সঙ্গে যুক্ত হয়। একজন রক শিল্পী হিসেবে স্টেজে পারফর্ম্যান্স করে বেড়ায় জিয়াহ। তার খ্যাতি-পরিচিতি ছড়িয়ে পড়তে থাকে চারদিকে।

তেমনি এক উদীয়মান তরুণী রক গায়িকার ভূমিকায় এবার দর্শকদের সামনে আসছেন শ্রদ্ধা কাপুর। ‘রক অন টু’ ছবিটি তার ক্যারিয়ারে ভিন্ন এক মাত্রা যুক্ত করতে যাচ্ছে। ফারহান আখতার, অর্জুন রামপাল, পূর্বর কোহলি, প্রাচী দেশাই, সাহানা গোস্বামীর মতো অভিনয়শিল্পীদের সঙ্গে রক অন টিমে অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি এ ছবিতে তিনটি গানেও প্লেব্যাক করেছেন তিনি। অভিনীত ছবিতে নিজের কণ্ঠে গান গাওয়া শ্রদ্ধার জন্য নতুন কোনো ব্যাপার নয়। এর আগেও তিনি নিজের অভিনীত ‘এক ভিলেন’, ‘হায়দার’, ‘এবিসিডি টু’, ‘বাগি’ ছবিতে প্লেব্যাক করেছেন। মজার ব্যাপার হলো, শ্রদ্ধার গাওয়া গানগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে। গায়িকা হিসেবে তার সাফল্য সহজেই চোখে পড়ে। এবার ‘রক অন টু’ ছবিতে তার অভিনীত চরিত্রটি একজন রক গায়িকায় অভিনীত চরিত্রটিকে যথাযথভাবে রূপায়নের পাশাপাশি এ ছবিতে তিন গানে প্লে-ব্যাক করাটি বলিউডের ইতিহাসে নতুন চমক হিসেবে বিবেচিত হচ্ছে।

‘রক অন টু’ ছবিতে শ্রদ্ধার গাওয়া গানগুলোও এরমধ্যে শ্রোতা-দর্শকদের মুগ্ধ করেছে, সবার মুখে মুখে ফিরতে শুরু করেছে গানগুলো। একজন অভিনেত্রী হিসেবে গত কয়েক বছরে ধারাবাহিক সাফল্যের সুবাদে চমত্কার একটি অবস্থানে পৌঁছে গেছেন ২৯ বছর বয়সী এই অভিনেত্রী। ২০১৩ সালে ‘এক ভিলেনি’, ‘এসিবিডি টু’ নাগি’ ছবিগুলোর ক্রমাগত সাফল্য তাকে প্রতিষ্ঠিত করেছে একজন নির্ভরযোগ্য তারকা অভিনেত্রী হিসেবে। বলিউডের প্রতিষ্ঠিত নামীদামি চিত্রনির্মাতা থেকে শুরু করে নবীন নির্মাতারা শ্রদ্ধাকে নিঃসংকোচে কাস্ট করছেন নতুন নতুন সিনিমায়। যদিও বলিউডে অভিনেত্রী হিসেবে পথচলার শুরুটা তার তেমন ভালো ছিল না। ক্যারিয়ারের প্রথম দিককার কয়েকটি ছবির ক্রম ব্যর্থতার পর বলিউডে তার ভবিষ্যৎ অনিশ্চয়তায় ডুবতে বসেছিল। কিন্তু ‘আশিকি টু’ ছবিতে চমক লাগানো সাফল্যের মাধ্যমে দ্বিতীয় ইনিংস শুরু করেন একদার ভিলেন তারকা শক্তি কাপুর তনয়া। গত দিন বছরে অভিনীত প্রতিটি ছবিতেই শ্রদ্ধা তার যোগ্যতার প্রমাণ দিয়েছেন নানাভাবে। একজন সুঅভিনেত্রী হিসেবে সবার কাছে গ্রহণযোগ্য করে তোলার পাশাপাশি গ্ল্যামারাস নৃত্যপটিয়সী নায়িকা হিসেবেও তার জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে। এই মুহূর্তে বলিউডের একজন ব্যস্ততম অভিনেত্রী বিবেচনা করা যায় তাকে।

বর্তমানে অভিনীত নির্মাণাধীন তিনটি সিনেমার রাজ নিয়ে ব্যস্ত রয়েছেন শ্রদ্ধা কাপুর। ছবিগুলো হলো ‘ওকে জানু’, ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘হাসিনা :দ্য কুইন অব মুম্বাই’। এরমধ্যে ‘ওকে জানু’ ছবিটি নির্মিত হচ্ছে মনি রত্নমের তামিল ছবি ‘ওকে কামমানি’র হিন্দি রিমেক হিসেবে, যাতে শ্রদ্ধার বিপরীতে আবার নায়ক হিসেবে দেখা যাবে ‘আশিকি টু’ ছবির সহশিল্পী আদিত্য রায় কাপুরকে। ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিটি নির্মিত হচ্ছে চেতন ভগতের উপন্যাস অবলম্বনে। এ ছবিতে শ্রদ্ধার নায়ক অর্জুন কাপুর। মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের বোন হাসিনা পারকারের বাস্তব জীবনের ঘটনা নির্ভর ছবি ‘হাসিনা :দ্য কুইন অব মুম্বাই’-এ নাম ভূমিকায় অভিনয় করছেন শ্রদ্ধা। এ ছবিতে দাউদ ইব্রাহিমের চরিত্রে দেখা যাবে শ্রদ্ধার আপন ভাই সিদ্ধান্ত কাপুরকে। এ ছবিটি শ্রদ্ধার ক্যারিয়ারে আরেকটি বড় চ্যালেঞ্জ হয়ে আসছে।

রোমান্টিক, অ্যাকশন, সাধারণ মেয়ের বিচিত্র চরিত্রে সফল অভিনয়ের পর এবার রক ব্যান্ডের গায়িকার ভূমিকায় শ্রদ্ধার অভিনয় নিয়ে দর্শকদের মধ্যে দারুণ আগ্রহ সৃষ্টি হয়েছে। হয়তো এবারও সাফল্যের নতুন উদাহরণ সৃষ্টি করবেন বলিউডের গায়িকা অভিনেত্রী শ্রদ্ধা কাপুর।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: