সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খৃষ্টান সম্প্রীতি গড়ে তুলুন – ভিএজিবি

unnamed-1সিবিএনএ, কানাডা:: “বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যার পর থেকে সব সরকারের আমলেই জাতীয় সংবিধানের ধর্মনিরপেক্ষ চরিত্রকে আঘাত করা হয়েছে – ধর্মভিত্তিক রাজনীতি করার সুযোগ রাখা হয়েছে। এরফলে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর জুলুম-জবরদস্তি বৃদ্ধি পেয়েছে। উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীগুলি যে কোনো অছিলায় সংখ্যালঘুদের উপর আঘাত হেনে চলেছে। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনা তার সর্বশেষ প্রমাণ। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা বেঁচে থাকলে বাংলাদেশ তার ধর্মনিরপেক্ষ সাংবিধানিক অবস্থান থেকে কখনোই বিচ্যুত হতো না”।

৪১ তম জেলহত্যা দিবস উপলক্ষ্যে গত রবিবার ভিএজি,বি আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা একথা বলেন। মন্ট্রিয়ল নগরীর ৬৭৬৭ কোট দ্য নেইজ (কক্ষ ৪০১-৫) মিলনায়তনে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন ভিএজি,বি সভাপতি শাহ মোস্তাইন বিল্লাহ। সভায় ভিএজি,বি সাধারণ ডঃ শোয়েব সাঈদ ছাড়াও বক্তৃতা করেন তাজুল মোহাম্মদ, মেজর (অবঃ) দিদার আতাউর হোসেইন, ডঃ কুদরাতে খোদা, ডঃ সৈয়দ জাহিদ হোসেন, জিয়াউল হক জিয়া, অধ্যাপক আবুল আলম, শামীম ওয়াহিদ, খান মাশরেকুল আলম, দিলীপ কর্মকার, এহসানুল হক কামাল, আরিয়ান হক, আ ফ ম মাহমুদুল হাসান ও নুরুল আমীন খান। সভায় উপস্থিত ছিলেন হামোম প্রমোদ সিনহা, শরীফ ইকবাল চৌধুরী, আনোয়ার হোসেন চৌধুরী, মোঃ আশরাফুল কবির, মাসুম আনাম, জাহাঙ্গীর আলম, বিদ্যুৎ ভৌমিক, পুষ্পিতা দেব, নাহিদা আক্তার, মোঃ সিদ্দিক ও তালুকদার আমীন।

আলোচনাকালে বক্তারা আরো বলেন, দেশের সব নাগরিকের সমান অধিকার ও নিরাপত্তাকে নিশ্চিত করতে হবে। সাম্প্রদায়িক অপশক্তির বিপরীতে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খৃষ্টান সম্প্রীতি গড়ে তুলতে হবে।

উল্লেখ্য, ১৯৭৫ সনের ০৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক থাকা অবস্থায় চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে নৃশংসভাবে হত্যা করা। এই চার নেতা একাত্তরের মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর অবর্তমানে জাতিকে সঠিকভাবে পরিচালিত করেছিলেন। আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: