সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তাপুরে ছাত্র যুব ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভা

unnamed-2জৈন্তাপুর প্রতিনিধি:: ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগর, হবিগঞ্জের মাধবপুর ও মনতলা, সুনামগঞ্জের ছাতক, মৌলভীবাজারের কামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের মঠ মন্দিরে মূর্তি ভাংচুর এবং বাড়িঘরে হামলা লুটপাট ও অগ্নিসংযোগের বিচারের দাবিতে বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদের জৈন্তাপুর শাখার আয়োজনে মঙ্গলবার (০৮ নভেম্বর) বিকাল ৫টায় জৈন্তাপুর উপজেলা সদরের বাসস্টেশন এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ছাত্র-যুব ঐক্য পরিষদ জৈন্তাপুর উপজেলা শাখার সভাপতি অজয় দে’র সভাপতিত্বে ও সিনিয়র সভাপতি পাপলু দে এবং নিকচন রায়ের যৌথ পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- পূজা উদযাপন পরিষদ জৈন্তাপুরের সাবেক সভাপতি ডা. নিখিল চন্দ্র রায়, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নৃপেন্দ্র কুমার দে, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, পূজা উদযাপন পরিষদ জৈন্তাপুরের সাধারণ সম্পাদক মানিক দে, পূজা উদযাপন পরিষদ জৈন্তাপুরের ভারপ্রাপ্ত সভাপতি সুনিল দেব নাথ, নিজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জৈন্তাপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মঞ্জুর এলাহী সম্রাট, নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল, সমাজসেবী আব্দুল মতিন শাহিন, জৈন্তাপুর উপজেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল মান্নান, জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, হিন্দু-বৌদ্ধ-খ্র্রিষ্টান ঐক্য পরিষদ জৈন্তাপুর উপজেলার সভাপতি ফনি দে, পূজা উদযাপন পরিষদ জৈন্তাপুরের যুগ্ম সাধারণ সম্পাদক পুলিন সরকার, অর্থ সম্পাদক বিমল দে শাস্ত্রী, সাংগঠনিক সম্পাদক সজিত মোহন ধর, সহ-সাংগঠনিক সম্পাদক নান্টু ধর, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ১নং নিজপাঠ ইউনিয়নের সাধারণ সম্পাদক নিবারন দাশ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সুভাস দাস বাবলু, সহ সাংগঠনিক সম্পাদক ললিত রাম দাস, নির্মল দেবনাথ, ছাত্র-যুব ঐক্য পরিষদের অর্থ সম্পাদক বাদল মনি দত্ত, সুশেন দেব, নিজপাট ইউনিয়ন পরিষদের মহিলা ইউপি সদস্যা রতœা রানী দেব, রিম্পি রানী বিশ্বাস, মঞ্জু রানী মিঠুন দে, লিটন সিং, লিটন দে, রতন দাস, পংকজ দেব লিয়ন, লাক্কু দেব, রাহুল পাল, কংকন দে, রানা শর্ম্মা, রাজু ধর, রাজন দাশ, রাজেশ দাশ, বিজন দেব, রিন্টু পাল, পলক দে, যাদব দেব নাথ, প্রিতম দে, প্রনব দাশ, অনিক পাল, সঞ্জয় দেব, সন্তুশ দাশ, কৃষ্ণ দাশ, সাগর সেন, বিষ্ণু দাশ প্রমুখ।

সভায় বক্তারা বলেন- একটি পক্ষ দেশের নৈরাজ্য সৃষ্টি করতে সম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে অতীতের ন্যায় দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকজনদের বাড়িঘর প্রতিমা, মঠ মন্দিরে হামলার ঘটনায় তীব্র নিন্ধা জ্ঞাপন করেন। সেই সাথে এই সব হামলাকারীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

সভায় বক্তারা সভার একাত্মতা ঘোষণা করে দেশে এই রকম নেক্কারজনক কাজের জন্য জাতি কলঙ্কিত। দেশে বার বার বিভ্রান্তিমূলক ঘটনাকে কেন্দ্র করে নিরীহ সংখ্যালঘূ সনাতন সম্প্রদায়ের উপর হামলা, মঠ মন্দির ভাংচুর, লুটপাট, অগ্নি সংযোগ, সেবাহিত হত্যা, গুম, দেশ ত্যাগের পায়তারা চালাচ্ছে এক কুচক্রী মহল এবং বাঙালী জাতির ঐক্যকে ধবংস করার চেষ্টা করছে। বক্তারা, বাংলাদেশ সরকার তাৎক্ষণিক ভাবে সেই কুচক্রি মহলকে গ্রেপ্তার করে কঠোর থেকে কঠোর শাস্তি প্রদানের আহ্বান জানান এবং এই ধরনের কাজের জন্য বিশেষ আইনী শাস্তি প্রতিষ্ঠার জন্য জোর দাবী জানান। সভা সমাপ্তিকালে সভাপতি বক্তব্যের মাধ্যমে মোমবাতি প্রজ্জ্বলন করা হয় ও কবিতা পাঠ করে বলেন- “বাংলাদেশ নৈরাজ্যের দেশ নয়। শান্তি প্রিয় সৌহার্দ্যপূর্ণের দেশ। এদেশের সকল বাসিন্দা একে অপরের ভাই ভাই এখানে যারা ধর্ম বর্ণের বিবেধ সৃষ্টি করে হানাহানির জন্ম দিতে চায় তাদেরকে আইনের আওতায় আনার আহবান জানান।”

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: