সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইন্টার মিলানের নতুন কোচ পিওলি

1478680753খেলাধুলা ডেস্ক:: ইন্টার মিলানের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন স্টিফানো পিওলি। এই নিয়ে গত চার মাসে তৃতীয় কোচ নিয়োগ দিল ইতালিয়ান জায়ান্টরা। গত সপ্তাহে ডাচম্যান ফ্র্যাংক ডি বোয়েরকে বরখাস্ত করায় কোচের পদটি শূন্য হয়ে পড়ে।

গত জুনে ক্লাবটির দায়িত্ব নিয়েছিলেন নতুন চাইনিজ মালিক সানিং। কিন্তু চলতি মৌসুমে কিছুতেই নিজেদের নামে প্রতি সুবিচার করতে পারছে না ইন্টার। বর্তমানে সিরি-আ টেবিলের নবম স্থানে রয়েছে তারা। ইউরোপীয় লিগের গ্রুপেও রয়েছে সব শেষ স্থানে।

৫১ বছর বয়সী পিওলির জন্য মিলানকে টেনে তোলা যে খুব একটা সহজ হবে না তা অনুমেয়। আগামী ২০ নভেম্বর নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানের বিপক্ষে মিলান ডার্বিতে তার অভিষেক হতে যাচ্ছে। আগামী ২০১৮ সালের জুন পর্যন্ত তার সাথে ক্লাবের চুক্তি হয়েছে। গত সপ্তাহে সাম্পডোরিয়ার বিপক্ষে ১-০ গোলের পরাজয়ের পরপরই ডি বোয়েরকে বরখাস্ত করা হয়। সর্বশেষ ১১ ম্যাচে এটি ছিল ইন্টারের পঞ্চম পরাজয়। বেশ কয়েকটি ইতালিয়ান ক্লাবকে কোচিং করানোর অভিজ্ঞতা সম্পন্ন পিওলিকে নিয়ে ইন্টার অবশ্য বেশ আশাবাদী। পারমা, সাসোলো, বোলোগনা, ল্যাজিওর মত দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৫ সালে তার অধীনেই ল্যাজিও সিরি-আ’তে তৃতীয় স্থান লাভ করে। গত মৌসুমের মাঝামাঝি অবশ্য তাকে বরখাস্ত করা হয়েছিল।

ডি বোয়েরের বরখাস্তের পরে যুব দলের কোচ স্টিফানো ভেচ্চি ইউরোপা লিগে সাউদাম্পটনের বিপক্ষে ২-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেন। তবে লিগের তলানিত থাকা ক্রোনটনের বিপক্ষে কষ্টার্জিত জয় তুলে নেয় ইন্টার। সিরি-আ মৌসুম শুরুর দুই সপ্তাহ আগে রবার্তো মানচিনির স্থানে ডি বোয়েরকে নিয়োগ দিয়েছিলেন নতুন চাইনিজ মালিক সানিং। কিন্তু ডি বোয়ের কার্যত ইন্টারের জন্য তেমন কিছুই করতে পারেনি। পুরো দায়িত্ব এখন পিওলির কাঁধে। জুভেন্টাস ও ফিওরেনটিনাসহ বেশ কয়েকটি ইতালিয়ান ক্লাবে খেলার অভিজ্ঞতা সম্পন্ন সাবেক এই ডিফেন্ডার নিজেও বেশ আশাবাদী।

ডি বোয়েরের স্থানে প্যারিস সেইন্ট-জার্মেইর সাবেক কোচ লরেন্ট ব্ল্যাঙ্কের কথা শোনা গিয়েছিল। কিন্তু বেশিরভাগ খেলোয়াড়ই বলেছেন ডাচম্যানের সাথে আলোচনায় অসুবিধা হওয়ায় ইতালিয়ান কোচই তাদের প্রথম পছন্দ।-বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: