সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভোট দিলেন ডেমোক্রেট ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী

1478604430আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট প্রদান করেছেন ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটনের রানিংমেট বা ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী টিম কেইন। ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিচমন্ডে স্ত্রী অ্যান হল্টনের সঙ্গে ব্যালটে ভোট প্রদান করেন তিনি।

ভার্জিনিয়ার এই সিনেটর ও তার স্ত্রীকে হাস্যমুখে ভোট দিতে দেখা যায় রিচমন্ডের ভোটকেন্দ্রে। এদিকে নিউ হ্যাম্পশায়ারের উত্তরাঞ্চলে একটি ছোট ভোটকেন্দ্রে জয় দিয়েই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন শুরু করেছেন ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন। তবে সেই কেন্দ্রে ভোটার ছিলো মাত্র আটজন।

এই আট ভোটের চারটিই পড়েছে হিলারির পক্ষে। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন দুইটি ভোট। গ্যারি জনসন ও মিট রুমি পান একটি করে ভোট। নিউ হ্যাম্পশায়ারের ভোট কেন্দ্রটিতে ভোটারের চেয়ে সাংবাদিকদের সংখ্যাই ছিলো বেশি। তবে এই ফলে নিশ্চিতভাবেই মানসিকভাবে এগিয়ে থাকবেন হিলারি। গত তিনবারের নির্বাচনেও এখান থেকে ডেমোক্রেট প্রার্থীরা জয় পেয়েছিলেন।

আরেকটি কেন্দ্রেও ১৭-১৪ ব্যবধানে ভোট জিতে নেন হিলারি। কিন্তু শেষ ভোটকেন্দ্রে ১৬-৪ ব্যবধানে জিতে নেন ট্রাম্প। ফলে সব মিলিয়ে জয় হয় ট্রাম্পেরই। ৩২-২৫ ভোটে জিতেছেন রিপাবলিকান প্রার্থী। এই এলাকায় ভোটার সংখ্যা সব মিলিয়ে ১০০-এর নিচে। প্রতিবারের মতো এবারও সবার আগে ভোট দিয়েছেন তারা। গার্ডিয়ান ও সিএনএন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: