সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে আয়কর আদায় ৩৫ কোটি টাকা

1-daily-sylhet-0-3বিশেষ প্রতিনিধি:: উৎসবমুখর পরিবেশে সিলেটে সাত দিনব্যাপী আয়কর মেলা সম্পন্ন হয়েছে। সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। মেলায় আয়কর আদায় হয়েছে ৩৪ কোটি ৮২ লাখ টাকা, যা লক্ষ্যমাত্রার চেয়ে ১৪ কোটি ৮২ লাখ টাকা বেশি।

মেলার শেষদিন সোমবার সিলেটে আয়কর মেলায় আয়কর দাতাদের ছিলো উপচেপড়া ভিড়। বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে কর প্রদান করেছেন বিভিন্ন পেশার লোকজন। শেষদিনে সিলেটে মেলা থেকে কর আদায় হয়েছে প্রায় ৭ কোটি টাকা।
এবার সিলেটে মেলায় কর আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছিলো ২০ কোটি টাকা। তবে মেলার পঞ্চম দিনেই রাজস্ব আদায়ের লক্ষামাত্রাকে ছাড়িয়ে যায়।

কর আদায়ের পরিমাণকে সন্তোষজনক উল্লেখ করে সিলেট কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার তৌহিদুল ইসলাম বলেন, আমরা এবার কিছুটা রক্ষণশীল ছিলাম। তাই ২০ কোটি টাকা লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল। তবে লক্ষ্যমাত্রার চেয়ে অনেক বেশি কর আদায় করা হয়েছে। গত বছর থেকেও এবার প্রায় ১ কোটি টাকা বেশি কর আদায় হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১ নভেম্বর সিলেট নগরীর রিকাবীবাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হলে শুরু হয় সপ্তাহব্যাপী আয়কর মেলা। এবার সিলেট ছাড়াও বিভাগের তিন জেলায় পৃথকভাবে হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জে আয়কর মেলা অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলা শহর গোলাপগঞ্জ, ছাতক এবং শ্রীমঙ্গলেও দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হয়। -বাসস।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: