সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের মা মনি ক্লিনিকে চিকিৎসা অবহেলায় শিশুর মৃত্যু : চিকিৎসক আটক

3-300x203নিজস্ব প্রতিবেদক:: সিলেট নগরীর মা মনি ক্লিনিকে চিকিৎসা অবহেলায় আবারো এক শিশুমৃত্যুর অভিযোগ ওঠেছে। সোমবার রাতে এমন অভিযোগে শিশুর স্বজনরা বেসরকারি এই হাসপাতালটির সামনে বিক্ষোভ করেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এসময় পুলিশ হাসপাতাল থেকে শিশু রোগ বিশেষজ্ঞ ডা. এমএ মতিনকে আটক করে নিয়ে যায়। রোগীর স্বজন সূত্রে জানা যায়, পেটে ব্যাথা হওয়ায় সোমবার সকাল ৬টায় নগরীর কুমারপাড়ার মা মনি হাসপাতালে ভর্তি করা হয় শিশু ইরফান আহমদ (১)কে। ইরফান ছাতকে গোবিন্দগঞ্জের জাবেদ আহমদের পুত্র।

সোমবার সন্ধ্যার দিকে ইরফানের অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তির পরামর্শ দেন চিকিৎসকরা। মা মনি হাসপাতালে আইসিইউ না থাকায় রোগীর স্বজনরা নগরীর আরেক বেসরকারী হাসপাতাল ওয়েসিস হাসপাতালে নিয়ে যান। সেখানে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।

ইরফানের চাচা সোহেল আহমদ অভিযোগ করেন, সকাল ৬টা থেকে ইরফান হাসপাতালে ভর্তি থাকলেও সন্ধ্যা ৬টা পর্যন্ত কোনো বিশেষজ্ঞ চিকিৎসক তাকে দেখেননি। সেবিকা ও শিক্ষানবিশ চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়েছেন কেবল। যথাসময়ে চিকিৎসা না পাওয়ায় শিশুটির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে, শিশু মৃত্যুর পর তার স্বজনরা মা মনি হাসপাতালের সামনে বিক্ষোভ করেন। এসময় তারা চিকিৎসকদের উপর চড়াও হন। পরে পুলিশ গিয়ে এক চিকিৎসককে আটক করে পরিস্থিতি শান্ত করে।

এ ব্যাপারে মা মনি হাসপাতালের ব্যবস্থাপক আলি নূর খান বলেন, আমরা রোগীকে ছারপত্র দেওয়ার পর অন্য হাসপাতালে তার মৃত্যু হয়েছে। চিকিৎসা অবহেলার অভিযোগও অস্বীকার করেন তিনি।

এ ব্যাপারে সিলেট কতোয়ালি থানার ওসি সুহেল আহমদ বলেন, রোগীর স্বজনদের বিক্ষোভের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এসময় জিজ্ঞাসাবাদের জন্য ডা. এম এ মতিনকে থানায় নিয়ে আসা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ এ ঘটনায় থানায় কোনো অভিযোগ দেয়নি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: