সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে রেকর্ড ১৩০ মিলিয়ন ডলার বাজি

1478525328আন্তর্জাতিক ডেস্ক:: বিতর্কিত, আবেগে পরিপূর্ণ ও অননুমেয় বৈশিষ্ট্যের ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নতুন আরেকটি বিষয় যোগ হচ্ছে। এই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে ইতিহাসে সবচেয়ে বেশি বাজি ধরা হয়েছে।

মঙ্গলবারের নির্বাচনকে কেন্দ্র করে রবিবার পর্যন্ত হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে কে জিতবে সেটা নিয়ে এখন পর্যন্ত ১৩০ মিলিয়ন ডলার বাজি ধরা হয়েছে। ২০১২ সালে এর পরিমাণ ছিল মাত্র ৫০ মিলিয়ন ডলার। বিভিন্ন জরিপে ধারণা করা হচ্ছে মঙ্গলবারের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে। রয়টার্স/আইপিওএস এর জরিপে দেখা গেছে ট্রাম্প থেকে ৫ শতাংশ ব্যবধানে এগিয়ে আছেন।

যুক্তরাজ্যভিত্তিক ইন্টারনেট বেটিং এক্সচেঞ্জ বেটফেয়ার রবিবার জানিয়েছে, নেক্সট প্রেসিডেন্ট শীর্ষক বাজিতে মিলিয়ন মিলিয়ন ডলার বিনিয়োগ করছে বাজিকররা। রাজনৈতিক কোনো ইভেন্টকে কেন্দ্র করে সবচেয়ে বেশি বাজি ধরা হয়েছিল যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের ভোটকে (ব্রেক্সিট) কেন্দ্র করে। সেই ভোটকে কেন্দ্র করে ১৫৯ মিলিয়ন ডলার বাজি ধরা হয়েছিল। এইজন্যই আশা করা হচ্ছে যে ব্রেক্সিটকে ছাড়িয়ে যাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন।

যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় তিনটি বাজিকর সংস্থার হিসেব বলছে, হিলারির মার্কিন প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা ৮৩ শতাংশ। মার্কিন বাজিকর সংস্থাগুলোর মতে সেই সম্ভাবনা হচ্ছে ৭০ থেকে ৮০ শতাংশর মধ্যে। রবিবার এফবিআই, ক্লিনটনের নতুন পাওয়া ই-মেইলগুলোতে বেআইনি কিছু নেই বলে ঘোষণা দেয়ার পরে তার সম্ভাবনা বেড়েছে বলে মনে করছে বাজিকর সংস্থাগুলো। বাজিকর সংস্থা বেটফেয়ার জানিয়েছে, ব্রেক্সিট সমর্থনকারী দুই তৃতীয়াংশ সমর্থক ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করছে।

পলিটিকো সংবাদপত্রের কলামিস্ট ও ১৫ বছর ধরে পেশাদার বাজিকর পল কৃষ্ণমূর্তি মনে করেন হিলারি বড় ব্যবধানে জিততে চলেছেন। মার্কিন নির্বাচনের বাজারে বাজি ধরে প্রায় অর্ধ মিলিয়ন ডলার আয় করে নিয়েছেন তিনি। মার্ক পেন্সকে যে ট্রাম্প তার রানিং মেট হিসেবে নির্বাচন করবেন এবং জেব বুশ যে রিপাবলিকান দলের মনোনয়ন নিশ্চিত করতে পারবেন না মর্মে বাজি ধরে বিপুল অর্থ জিতেছেন তিনি। হিলারির জয়ের পক্ষে ২৮ হাজার ডলার বাজি ধরা কৃষ্ণমূর্তি বলেন, আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি হিলারি বিরাট ব্যবধানে নির্বাচিত হবেন। রয়টার্স।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: