সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাল্যবিবাহ মুক্ত সিলেটকে ঘোষণা মঙ্গলবার

unfpaডেইলি সিলেট ডেস্ক:: সিলেটকে আনুষ্ঠানিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হচ্ছে মঙ্গলবার। মন্ত্রি পরিষদ বিভাগের সচিব (সংস্কার ও প্রশাসন) এ এন এম জিয়াউল আলম আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেবেন। এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে দশটায় নগরীর আমান উল্লাহ কনভেনশন সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন জানান, সরকার সারাদেশের ছয়টি জেলাকে মডেল জেলা হিসেবে বাছাই করেছে। এরমধ্যে সিলেট অন্যতম। প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ি এরই মধ্যে সিলেট জেলার ১০৫টি ইউনিয়ন ও ১৩টি উপজেলাকে বাল্যাবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সিলেট জেলাকে বাল্যাবিবাহ মুক্ত ঘোষণা করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, ২০১৫ সালে সিলেট জেলায় ৮৮টি বাল্যবিবাহ সংগঠিত হয়েছে। বর্তমানে এই হার কমে এসেছে। সিলেটের কোথাও বাল্যবিবাহের খবর পেলে তাৎক্ষণিক স্থানীয় ইউএনওকে জানাতে তিনি অনুরোধ করেন। এছাড়া কেউ গাফলতি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, মঙ্গলবারের অনুষ্ঠানে বাল্যাবিবাহ মুক্ত ঘোষণার পাশাপাশি সিলেটের পর্যটন বিষয়ক একটি মোবাইল অ্যাপস চালু করা হবে।

এদিকে, এ উপলক্ষে সোমবার সকালে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম চৌধুরীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: