সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যাত্রার আড়ালে জুয়া ও মদের আসর, বাড়ছে অপরাধ প্রবণতা

1-daily-sylhet-0-6বিশেষ প্রতিনিধি:: কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের ফাঁড়ি কানিহাটি চা বাগানে যাত্রার আড়ালে জুয়া ও মদের ব্যবসা জমজমাট হয়ে উঠেছে বলে অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার রাত থেকে চা বাগানের নাচঘরে যাত্রা ও বাগানের আশপাশ এলাকায় জুয়ার আসর বসছে। ফলে স্থানীয়ভাবে বিভিন্ন অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

শমশেরনগর ও কানিহাটি চা বাগান শ্রমিকরা জানান, গত বৃহস্পতিবার রাত থেকে কানিহাটি নাচঘরে যাত্রা চলছে। চা বাগানের নেতৃস্থানীয় কিছু ব্যক্তিবর্গের উদ্যোগে যাত্রা পরিচালিত হচ্ছে। যাত্রার পাশাপাশি আশপাশ কয়েকটি স্থানে চরকি, তিনটি ঝান্ডিমুন্ডা বোর্ড ও ওয়ানটেন চলছে। এছাড়াও ভারতের ত্রিপুরার সাথে শমশেরনগর-চাতলাপুর সীমান্ত সড়কটি সরাসরি যোগাযোগ থাকায় ভারতীয় করেক্স, অফিসার, হুইস্কি, চয়েজ, ইয়াবা টেবলেট, ফেন্সিডিল ও দেশীয় মদের বেঁচাকেনা চলছে দেদারসে। স্থানীয় ও বহিরাগত যুবকরা এসব মদ পান করে মাতাল হয়ে পড়ছে। শ্রমিকরা বলেন, এভাবে জুয়ার রমরমা আসর বসার কারনে ছোট ছোট ছেলেরাও সম্পৃক্ত হয়ে পড়ছে। শমশেরনগর সহ আশপাশ এলাকায় সিদেল চুরি, ছিনতাই ও গরু চুরির ঘটনা ঘটছে। এ ব্যাপারে কানিহাটি চা বাগানের ইউপি সদস্য সীতারাম বীন যাত্রার সত্যতা স্বীকার করে বলেন, চার দিনের অনুমতি নিয়ে যাত্রা হওয়ার কথা থাকলেও একদিন মাত্র যাত্রা হয়েছে। বৃষ্টির কারনে আর হতে পারেনি। তবে জুয়াসহ অবৈধ অন্যকিছুই চলতে দেয়া হচ্ছে না।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আবু সায়েম বলেন, আমার জানামতো চারদিনে অনুমতি নিয়ে সেখানে যাত্রা চলছে। তবে সেখানে জুয়ার আসর ও মদের বেঁচাকেনা চোখে পড়েনি। এ ব্যাপারে পুলিশ খুব তৎপর রয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, সাধারণত জেলা প্রশাসন অফিস থেকে যাত্রার অনুমতি দেয়া হয়। তবে জুয়ার আসর ও মাদকের বিষয়টি খতিয়ে দেখা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: