সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড় বড় দুর্নীতিবাজদের বিরুদ্ধে অ্যাকশনে যাবে দুদক – ড. নাসির উদ্দিন

image11-600x338ডেইলি সিলেট ডেস্ক:: দুর্নীতি দমন কমিশনের (দুদক)-এর কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেছেন, দুদককে একটি কার্যকর ও শক্তিশালী প্রতিষ্ঠানে পরিণত করার প্রচেষ্টা চলছে। এ সংক্রান্ত কার্যক্রম এরই মধ্যে শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, এ জন্য সবার আগে জনগণের সহযোগিতা প্রয়োজন।
রোববার সিলেটে ‘গণশুনানী ও জনগণের ক্ষমতায়ন’ শীষর্ক দুর্নীতি প্রতিরোধমূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিলেটের বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো: জয়নাল আবেদীন।

প্রধান অতিথির বক্তব্যে ড. নাসির উদ্দিন আরো বলেন, সরকারি কর্মকর্তা এবং প্রভাবশালীদের বড় একটি অংশ দুর্নীতির সাথে জড়িত। বড় বড় দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোন ধরণের বাচ-বিচার ছাড়াই আমরা ব্যবস্থা গ্রহণে যাব।

তিনি বলেন, সরকারের বিভিন্ন বিভাগের সেবাকে দুর্নীতিমুক্ত করতে হলে সকল পর্যায়ে গণশুনানীর মাধ্যমে সাধারণ মানুষের মতামত নিতে হবে। বিশেষ করে যেসব খাতে দুর্নীতির ব্যাপক অভিযোগ রয়েছে যেমন পুলিশ, ভূমি, স্বাস্থ্য, শিক্ষা, পল্লী বিদ্যুত, রেজিস্ট্রেশন ইত্যাদি বিভাগের সেবা কার্যক্রমে দুর্নীতি সম্পর্কে গণশুনানী করে অভিযোগের নিষ্পত্তি করতে হবে। দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এক্ষেত্রে ভারত, নেপাল ও মঙ্গোলিয়ায় যথেষ্ট সুফল পাওয়া গেছে।

দুর্নীতি দমন কার্যক্রমে নাগরিক সমাজের অংশগ্রহণ বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর)-সাবেক এ চেয়ারম্যান বলেন, ২০১৫ সালের এক জরিপে দেখা গেছে, সরকারি বিভিন্ন বিভাগের মধ্যে পুলিশ বিভাগ ৯৬%, বিচার বিভাগ ৫৪%, স্বাস্থ্য খাত ৩১%, ভূমি প্রশাসন ২৬% এবং শিক্ষা খাত ২৪% দুর্নীতিগ্রস্ত।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিলেটে বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদ, সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, দুদকের সিলেট বিভাগীয় পরিচালক শিরীন পারভীন এবং দুদকের ঢাকা অফিসের পরিচালক মো: মনিরুজ্জামান বক্তৃতা করেন। কর্মশালায় দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, টিআইবি, সনাক, পুলিশ বিভাগ ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

পরে দুদক কমিশনার ড. নাসির উদ্দিন সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিস পরিদর্শন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: