সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা-সিলেট মহাসড়কে ৮ ঘণ্টা যান চলাচল বন্ধ

12192_dhaহবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে ব্রীজ দেবে পাথরবাহী ট্রাক আটকে পড়ায় সিলেটের সঙ্গে সারা দেশের ৮ ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ ছিল।

শনিবার (৫ নভেম্বর) রাত ১২টার দিকে উপজেলার সোনাই নদীর উপরের ব্রীজে এ ঘটনা ঘটে। এ সময় মহাসড়কে দীর্ঘ ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন যাত্রী সাধারণ।

পরে রোববার (৬ নভেম্বর) সকাল ৮টার দিকে সড়ক ও জনপথের কর্মীরা ব্রিজের গোড়ায় পাথর দিয়ে মেরামত করলে যান চলাচল স্বাভাবিক হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গত দু’দিনে থেমে থেমে বৃষ্টির ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ওই এলাকায় অস্থায়ীভাবে নির্মিত ব্রিজের গোড়ার মাটি সরে যেতে থাকে। এতে ব্রিজটি দুর্বল হয়ে পড়ে।শনিবার দিবাগত রাত ১২টার দিকে একটি পাথরবাহী ট্রাক উঠলে ব্রিজের গোড়ার মাটি দেবে যায়। এতে ট্রাকটি আটকা পড়ে। এতে মহাসড়কের দু’পাশে শত শত ট্রাক, বাসসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। মহাসড়কের মাধবপুর থেকে উত্তরে জগদিশপুর ও দক্ষিণে ব্রাহ্মণবাড়িয়া জেলার ইসলামপুর পর্যন্ত গাড়ির দীর্ঘ লাইনের সৃষ্টি হয়।

এতে যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়ে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি সৈয়দ জাকির হোসেন (পিপিএম) জানান, ব্রিজ দেবে যাওয়ায় মহাসড়কের মাধবপুরে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে সেখানে গিয়ে যাত্রীদের নিরাপত্তা দেয়া হয়। একটি পাথর বোঝাই ট্রাক ব্রিজে উঠার সময় মাটি দেবে গিয়ে এ পরিস্থিতির সৃষ্টি হয় বলে তিনি জানান।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্ব) মো. শামীম আল মামুন জানান, সোনাই নদীর ব্রিজটি সমস্যা হওয়ার একটি নতুন করে মেরামত করার জন্য দরপত্র আহ্বান করলে কাজ পান রানা বিল্ডার্স। পুরাতন ব্রিজটি ভেঙ্গে নতুন করে করার জন্য পাশে একটি অস্থায়ী ব্রিজ নির্মাণ করা হয়। রাতে পাথর বোঝাই একটি ট্রাক ব্রিজে উঠার সময় আটকা পড়ে।এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। সড়ক ও জনপথের কর্মীরা আটকে পড়া গাড়িটি সরালে রোববার সকাল ৮টার দিকে যান যান চলাচল স্বাভাবিক হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: