সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডিসেম্বরে পোস্ট অফিসে ই-কমার্স সেবা চালু

1478433914নিউজ ডেস্ক:: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বাংলাদেশ পোস্ট অফিসকে (বিপিও) আধুনিকায়নের অংশ হিসেবে আগামী ডিসেম্বরে পোস্ট অফিসে ই-কমার্স চালু করা হবে।

রবিবার সকালে রাজধানীর জিপিওর পোস্টাল অডিটোরিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘ আমরা ডিসেম্বরে অগ্রাধিকার ভিত্তিতে পোস্ট অফিসে ই-কমার্স সেবা চালু করতে যাচ্ছি এবং পরে এটি দুই পর্যায়ে সম্প্রসারিত করা হবে।’

প্রতিমন্ত্রী বলেন, প্রথমে গাজীপুরের টঙ্গিতে একটি পোস্ট অফিসে ই-কমার্সের সূচনা করা হবে। সেখানে অনলাইন ভিত্তিক সেবা, কম্পিউটার ট্রেনিং ও মোবাইল ওয়ালেট সার্ভিসের পর্যাপ্ত সুযোগ থাকবে।

তারানা হালিম বলেন, ‘আমরা পোস্ট অফিসকে ই-কমার্স কেন্দ্রে পরিণত করতে কাজ করে যাচ্ছি, তবে বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্টতার কারণে এ প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে।’

বিপিওর জন্য ১১৮টি গাড়ি সম্পর্কে তিনি বলেন, ১৯টি গাড়ি জানুয়ারিতে রাস্তা নামবে এবং বাকিগুলো এপ্রিলে আসবে। কিছু আমলাতান্ত্রিক জটিলতায় যথা সময়ে অর্থ ছাড় না হওয়ায় আমরা গাড়ি নামাতে ব্যর্থ হয়েছি। আওয়ামী লীগ সরকারের মেয়াদেই বিপিওকে লাভজনক করে তোলা হবে।

তিনি আরো বলেন, বিপিও কর্মকর্তাদের অন্যান্য বেসরকারি অপারেটরদের মতো কাজ করতে হবে, যাতে জনগণ পোস্ট অফিস থেকে সেবা গ্রহণে আগ্রহী হয়।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন বিপিওর মহাপরিচালক প্রবাস চন্দ্র সাহা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: