সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাসিরনগরে ক্ষতিগ্রস্তদের পাশে কৃষক শ্রমিক জনতা লীগের নেতৃবৃন্দ

1478416256-1নিউজ ডেস্ক:: নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে, মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের পাশাপাশি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বি চৌধুরী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনকে নিয়ে একটি বেসরকারি তদন্ত কমিটি গঠনের জন্য সরকারকে পরামর্শ দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ ছাড়াও তিনি সরকারসহ প্রশাসন ও পুলিশের দায়িত্বহীনতা ও ব্যর্থতাকে দায়ী করেন।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এ কথা বলেন। তিনি এককভাবে কোন রাজনৈতিক দলকে দায়ী না করলেও হিন্দু সম্প্রদায়ের জানমালের ও নিরাপত্তা দিতে স্থানীয় প্রশাসন সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেন। রবিবার সকালে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে ১৫ সদস্যের একটি দলে হাবিবুর রহমান বীরপ্রতীক, ইকবাল সিদ্দিকী, শফিকুল ইসলাম দেলোয়ার, অ্যাডভোকেট মনমোহন দেবনাথ, অ্যাডভোকেট আতিকুর রহমান ও অ্যাডভোকেট রফিকুল ইসলামসহ একটি প্রতিনিধিদল নাসিরনগর গৌর মন্দির, দত্তবাড়িসহ বিভিন্ন বাড়িঘর পরিদর্শন করেন।

অন্যদিকে নাসিরনগরের এ ঘটনায় এখন পর্যন্ত ৫৩ জনকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আরো ৯ জনকে আটক করা হয়। এর আগে গত সাতদিনে ৪৪ জনকে আটক করা হয়েছিল। নাসিরনগর থানার নবাগত ওসি মো. আবু জাফর আটকের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় কাজল জ্যোতি দত্ত ও নির্মল চৌধুরী বাদী হয়ে সহস্রাধিক অজ্ঞাতনামাকে আসামী করে থানায় পৃথক দু‘টি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে তুলে শনিবার উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ দাসকে (৩০) আটক করে এলাকাবাসী ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ তাকে সেখান থেকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় রাতেই রসরাজের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করা হয়। এ ঘটনার জের ধরে রবিবার সকালে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশের পাশাপাশি হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ও ভাংচুর করে উগ্র মানসিকতার কিছু স্থানীয়।

এ সময় হামলাকারীরা ব্যাপক লুটপাটও করে। তাদের হামলায় সংখ্যালঘু সম্প্রদায়ের বেশ কয়েকজন আহত হয়। খবর পেয়ে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: