সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাশ্মীর সীমান্তে আবারো সেনা বাড়াচ্ছে পাকিস্তান

1478355965আন্তর্জাতিক ডেস্ক:: থামছেই না কাশ্মীর ইস্যু। কখনো জম্মু-কাশ্মীর সীমান্ত থমথমে পরিবেশ, আবার কখনো গোলাগুলির শব্দে ভীতুসন্ত্রস্ত সেখানকার মানুষ। এদিকে আবারো বড় হামলায় আশঙ্কা দেখা দিয়েছে, কাশ্মীর সীমান্তে পাকিস্তান তাদের সেনা সংখ্যা বাড়িয়েছে বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ করেছে। তাহলে কী যুদ্ধের জন্য পাকিস্তান প্রস্তুত হচ্ছে!

জম্মু সীমান্তে ইঙ্গিতটা তেমনই। ১৯০ কিলোমিটার দীর্ঘ আন্তর্জাতিক সীমান্তের ও পারে উত্তরোত্তর বাড়ানো হচ্ছে পাক সেনাবাহিনীর জওয়ানের সংখ্যা। আন্তর্জাতিক সীমান্তের ও পারে যে চৌকি ও ক্যাম্পগুলিতে এত দিন মোতায়েন থাকত পাক রেঞ্জার্স, সেখানে তাদের সরিয়ে আনা হচ্ছে সেনা জওয়ানদের। কোথাও পাক সেনাবাহিনীর সংখ্যা বাড়ানো হয়েছে উল্লেখযোগ্য ভাবে। কোথাও-বা সীমান্ত চৌকি ও ক্যাম্পগুলি পুরোপুরি তুলে দেওয়া হয়েছে পাক সেনাবাহিনীর হাতে।

শুধু তাই নয়, জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্তের ও পারে চৌকি ও ক্যাম্পগুলিতে মজুত করা হচ্ছে অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ। কোন কোন র‌্যাঙ্কের সেনা অফিসার মোতায়েন করা হয়েছে আর তা কত সংখ্যায়, বিএসএফ তার খবরাখবর নেওয়ার চেষ্টা করছে।

বিএসএফ সূত্রে খবর, প্রায় রোজই আন্তর্জাতিক সীমান্তের ও পারে সাঁজোয়া গাড়িতে করে পাক সেনা জওয়ানদের নিয়ে আসা হচ্ছে ওই চৌকি ও ক্যাম্পগুলিতে। সাঁজোয়া গাড়িগুলিতে চাপিয়ে নিয়ে আসা হচ্ছে গোলাবারুদ, অস্ত্রশস্ত্রও। গত আট, ন’দিন ধরেই এই ঘটনা ঘটে চলেছে।

ভারতীয় গোয়েন্দা সংস্থা সূত্রের খবর, পাক সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফের কার্যকালের মেয়াদ না ফুরোনো পর্যন্ত জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্তে ওই সেনা সমাবেশ চলবে। আনন্দবাজার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: