সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুদ্ধের আবহে পাকিস্তানি মেয়েকে ভারতীয় প্রেমিকের বিয়ে!

1478323491আন্তর্জাতিক ডেস্ক:: ভালোবাসা সেই আশ্রয়ের নাম, যেখানে যাবতীয় জাগতিক অস্থিরতাও পারিপার্শ্বিকতার রক্তচক্ষু উপেক্ষা করে সম্প্রীতির সুবাতাস বয়ে আনতে পারে। যার প্রমাণ, ভারতের মুম্বাইয়ের এক ছেলের ভালোবেসে পাকিস্তানের করাচির এক মেয়েকে বিয়ে করতে যাওয়া। যুদ্ধের আবহের মধ্যেই মালা বদল করে শান্তির বার্তা দিতে যাচ্ছেন তারা।

মুম্বাইয়ের মইজ আমির করাচির ফাতেমা গাডিওয়ালাকে দেখার পরই তার প্রেমে পড়ে যান। পারিবারিক এক অনুষ্ঠানে করাচি থেকে ফাতেমা মুম্বাইতে এলে তাকে দেখেই ভালো লেগে যায় আমিরের। তার বাড়ির লোকের সঙ্গে কথা বলে জানতে পারেন, ফাতেমার বিয়ের জন্যও পাত্র খোঁজা হচ্ছে। আমিরকে দেখে ফাতেমাও কুপোকাত হয়ে যান। এরপর দুই পরিবার নিজেদের মধ্যে কথা বলে আমির ও ফাতেমার বিয়ে পাকা করেন।

বিয়ে পাকা হলেও কনেকে ঘরে আনার বাস্তবতা নেই বরের। কারণ, দুই দেশের সীমান্তে গোলাগুলি চলছে নিত্য। এই অবস্থায় কী করে দুই দেশের দুই পরিবারের মধ্যে সম্মীলন হবে, তা নিয়ে চিন্তায় পড়ে যান প্রায় সবাই।

এরপর বুক দুরু দুরু অবস্থা নিয়েই ভারতে আসার ভিসার জন্য আবেদন করেন ফাতেমার বাড়ির লোকজন। তাদের ভারতীয় হাই-কমিশনে পাঠানো হয়। ইসলামাবাদে ভারতীয় হাই-কমিশন ভিসা মঞ্জুর করে ফাতেমাদের।

ফাতেমা বাবা, মা, ভাই, মামা, চাচা নিয়ে ভারতে পৌঁছেন। দক্ষিণ মুম্বাইয়ে বৃহস্পতিবার বসেছিল আমির ও ফতেমার বাগদানের অনুষ্ঠান, দুই পরিবারের লোকজনই হাজির ছিলেন সেখানে।

আমির জানান, দিল্লিতে পাকিস্তানের হাই-কমিশনে শিগগিরই যাবেন তারা ভিসার জন্য। আগামী বছরের প্রথম দিকেই করাচিতে গিয়ে ফাতেমার সঙ্গে বিয়ে সেরে নেবেন আমির। পাকিস্তানে যাওয়ার ভিসার জন্য পাক হাই-কমিশনের কর্মীরা তাদের সাহায্য করবেন বলে আশা প্রকাশ করেন আমির।

পাশপাশি এও বলেন, ‘আমাদের বিয়ের মাধ্যমে দুই দেশের সরকারের কাছে যুদ্ধের মনোভাব সরিয়ে শান্তির বার্তা পৌঁছুবে, আশা করি।’

এদিকে, ভারতে বসবাসের জন্য উদগ্রীব হয়ে রয়েছেন ফাতেমাও। করাচিতে বিয়ে এবং বধূ বরণের অনুষ্ঠানের পর পাকাপাকিভাবে ভারতে চলে আসবেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: