সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখা ক্রিকেট একাডেমীর ৭০ প্রশিক্ষণার্থীর অনুশীলন

1-daily-sylhet-0-3জালাল আহমদ:: আগামী তিন বছরের মধ্যে জাতীয় লীগে সিলেট বিভাগের প্রতিনিধিত্ব করার লক্ষ্যে মৌলভীবাজারের বড়লেখা ক্রিকেট একাডেমীর ৭০ জন ক্রিকেটার নানা প্রতিকূলতার মধ্যেও অনুশীলন চালিয়ে যাচ্ছে। মাঠের করুণ অবস্থার কারণে পৌর মেয়র আবুল ইমাম মো: কামরান চৌধুরী’র বদান্যতায় পৌর মার্কেটের দ্বিতীয় তলায় বর্তমানে ক্রিকেটারদের অনুশীলন চলছে। সরকারি পৃষ্ঠপোষকতা পেলে এ একাডেমীর ক্রিকেটাররা অনেকদূর এগিয়ে যেতে পারবে বলে সংশ্লিষ্টদের অভিমত।

অনুশীলনরত খেলোয়াড় ও কর্মকর্তা সূত্র জানায়, বড়লেখা ক্রিকেট একাডেমী জাতীয় পর্যায়ে খেলার যোগ্যতা তৈরির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদানের আয়োজন করে। জেলার বড়লেখা, জুড়ী ও সিলেটের বিয়ানীবাজার উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে খোঁজে এনে বালক/কিশোরদের অনুশীলন দিচ্ছে।

এ অনুশীলনের কোচের দায়িত্ব পালন করছেন বড়লেখা ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশন (সিপিএ)’র সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বাদশা। তিনি জানান, উপযোগী মাঠের অভাবে সঠিকভাবে প্রশিক্ষণ দেয়া যাচ্ছে না। তাছাড়া পর্যাপ্ত সরকারি পৃষ্ঠপোষকতা না থাকায় লক্ষ্য অর্জন বিঘিœত হচ্ছে। বর্তমানে তিন উপজেলার ৭০ জন খেলোয়াড়ের অনুশীলন চলছে পৌর মার্কেটের দ্বিতীয় তলায়। পৌরসভার মেয়র এ সহযোগিতা না করলে অনুশীলন বন্ধ থাকতো। অনুর্ধ্ব-১৪, ১৬ ও ১৮ বয়সি খেলোয়াড়রা জেলা দলে খেলে নৈপুণ্যতা প্রদর্শন করেছে। আশা করছি, আগামী তিন বছরের মধ্যে আমাদের একাডেমীর অন্তত ১০ জন ক্রিকেটার জাতীয় লীগে সিলেটের প্রতিনিধিত্ব করবে। অনুর্ধ্ব-১৮ দলে রানা, রেজা ও জাকির জেলা দলের নিয়মিত খেলোয়াড়। জাতীয় লীগে এবাদত হোসেন ও মৌলভীবাজার জেলা দলে খেলেছে শাহনাজ, আমিনুল ও জাকির।

বড়লেখা ক্রিকেট একাডেমী ইতোপূর্বে নোয়াখালীর বেগমগঞ্জ একাডেমীর সাথে এবং মোহাম্মদপুর বাওয়াল ক্রিকেট মাঠে রকমারি ক্রিকেট টিমের সাথে অংশ নিয়ে খেলেছে। ক্রিকেট সংশ্লিষ্টরা মনে করেন, সরকারের সহযোগিতা পেলে বড়লেখা ক্রিকেট একাডেমীর প্রশিক্ষণার্থীরা জেলা, বিভাগ ছাড়িয়ে জাতীয় লীগ তথা আন্তর্জাতিক পর্যায়েও এগিয়ে যেতে সক্ষম হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: