সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওকাস আয়োজিত তিন প্রবাসীর সাথে মতবিনিময় সভায় ইটালী-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালুর দাবি

okasনিজস্ব প্রতিবেদক ::
তিন প্রবাসী কমিউনিটি নেতার সাথে সিলেটের গণমাধ্যমকর্মীদের এক মতবিনিময় সভা গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। সিলেটে কর্মরত বৈদেশিক গণমাধ্যম প্রতিনিধিদের সংগঠন ওভারসীজ করসপন্ডেন্টস এসোসিয়েশন (ওকাস)-এর আয়োজন করে।

মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইটালী প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা পালারমো সিলেট বিভাগ পরিষদের সভাপতি জাহিদ আহমদ রুবেল, যুক্তরাজ্য থেকে প্রকাশিত সাপ্তাহিক বাংলা সংলাপ সম্পাদক মো. মশাহিদ আলী ও বাহরাইন প্রবাসী জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ কয়েছ আহমদ।
অতিথিরা প্রবাসীদের বিভিন্ন সুবিধা অসুবিধার কথা সাংবাদিকদের সামনে তুলে ধরেন । পাশাপাশি তারা ইটালী-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু এবং দেশে ভ্রমন ও অবস্থান নিরাপদ করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

ওকাস সভাপতি সাংবাদিক খালেদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ তাজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির। আলোচনায় অংশ নেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, চ্যানেল এস ইউকের বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, ইউএনবির সিলেট প্রতিনিধি ছিদ্দিকুর রহমান, দৈনিক সিলেট ডটকম সম্পাদক কবি মুহিত চৌধুরী, চ্যানেল এস ইউকের সিলেট অফিস প্রধান মো. মঈন উদ্দিন মনজু, সিলেটের ডাকের রিপোর্টার মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, এনটিভির সিলেট প্রতিনিধি মারুফ আহমদ, ওজাস সভাপতি আব্দুল মুহিত দিদার ও সাধারণ সম্পাদক মারুফ হাসান, ব্যবসায়ী শাহ বদরুজ্জামান বদরুল, এনটিভির ক্যামেরাপার্সন আনিস রহমান প্রমুখ।

14915603_523052741225924_9210804157960622328_nমতবিনিময় সভায় ইটালীর পালারমো সিলেট বিভাগ পরিষদের সভাপতি জাহিদ আহমদ রুবেল ইটালী-ঢাকা-সিলেট বিমানের ফ্লাইট চালুর দাবি জানিয়ে বলেন, লোকশানের অজুহাতে ইটালী-ঢাকা রুট বন্ধ করা হলেও বিদেশী বিমানগুলো প্রতি সপ্তাহে ৪টি ফ্লাইটে বাংলাদেশী যাত্রীদের পরিবহণ করছে। বিমানের ফ্লাইট না থাকায় বাংলাদেশীরা বিশেষ করে সিলেটীরা বিভিন্নভাবে দুর্ভোগের শিকার হচ্ছেন। এছাড়া মরদেহ পরিবহনেও সমস্যা হচ্ছে। তিনি বলেন, ইটালীতে বাংলাদেশীদের সংখ্যা দিন দিন বাড়ছে, তাই বিমানের ফ্লাইট চালু হলে এই রুটটি লাভজনক হবে।

বাংলা সংলাপ সম্পাদক মো. মশাহিদ আলী বলেন, বৃটেন এখন বাংলাদেশীদের অবস্থান খুবই শক্তিশালী। শিক্ষা, ব্যবসা, চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশীরা অগ্রণী ভূমিকা রাখছে। বৃটিশ পার্লামেন্টে এখন বাংলাদেশী বংশোদ্ভূত তিনজন এমপি রয়েছেন। যা আমাদের জন্য গৌরবের বিষয়।
বাহরাইন প্রবাসী মো. কয়েছ মিয়া শ্রমিকদের লাশ পরিবহণ এবং বেনিফিট উদ্ধারে সরকারের সহযোগিতা কামনা করেন।
প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির বলেন, বহির্বিশ্বে বাংলাদেশী সিলেটীরা নেতৃত্ব দিচ্ছেন। সততা ও দক্ষতার কারণে তারা এই নেতৃত্ব অর্জন করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: