সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্রেইগ বার্থওয়েট এর বিশ্ব রেকর্ড

14936980_1320018758021844_1909239720_nস্পোর্টস রিপোর্টার:: ১৮৭৭ সালের মার্চে প্রথম আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট খেলা হয়। সেই হিসেব মতে টেস্ট ক্রিকেটের বয়স ১৩৯ বছর ৭ মাস ১৯ দিন।

এই সময়ের মধ্যে ২০২৯টি টেস্ট খেলা হয়েছে। টেস্ট খেলুড়ে দেশগুলোর হয়ে হাজার হাজার ক্রিকেটার টেস্ট খেলেছেন এবং খেলছেন। কিন্তু তাদের মধ্যে ব্যতিক্রম হয়ে দাঁড়ালেন ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটসম্যান ক্রেইগ বার্থওয়েট।

টেস্ট ক্রিকেটের ১৩৯ বছরের ইতিহাসে তিনিই একমাত্র উদ্বোধনী ব্যাটসম্যান যিনি এক টেস্টের দুই ইনিংসেই শুরুতে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে নতুন এক বিশ্ব রেকর্ড।

পাকিস্তানের বিপক্ষে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে দুই ইনিংসে তার ব্যাটিং দৃঢ়তায় অসাধারণ এক জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের বাঘা বাঘা বোলাররা তাকে দুই ইনিংসে একবারও আউট করতে পারেননি। ইয়াসির শাহর ঘূর্ণি যাদু, ওয়াহাব রিয়াজ- মোহাম্মদ আমিরের গতি কোনো কিছুই বিভ্রান্ত করতে পারেনি তাকে। তিনি শুরু থেকে শেষ পর্যন্ত অবিচল। মাটি কামড়ে পড়ে থাকা এক স্বয়ংসম্পূর্ণ টেস্ট ক্রিকেটার।

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্টে বার্থওয়েট প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪৯৫ মিনিট ক্রিজে থাকেন। এ সময়ের মধ্যে তিনি ৩১৮টি বল মোকাবেলা করেন। ১১টি চারের সাহায্যে রান করেন ১৪২টি। শুরুতে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২০১ মিনিট ক্রিজে থাকেন। ১০৯ বল মোকাবেলা করেন। ৬টি চারের সাহায্যে ৬০ রান করে দলের জয় নিশ্চিত করেন। এবারও তাকে পাকিস্তানের কোনো বোলার আউট করতে পারেননি। আর তাতে হয়ে গেল এক বিশ্ব রেকর্ড।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: