সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উদীচী সিলেট এর ষোড়শ জেলা সম্মেলন শুরু হচ্ছে বৃহস্পতিবার

2016-01-25_21_731815বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী ষোড়শ জেলা সম্মেলন আগামী ১০ ও ১১ নভেম্বর ২০১৬ তারিখ বিকেল সাড়ে ৩টায় শুরু হচ্ছে। ‘কণ্ঠে মোদের কুণ্ঠাবিহীন নিত্যকালের ডাক’ এই স্লোগানকে সামনে রেখে কবি নজরুল অডিটোরিয়ামস্থ মুক্তমঞ্চে দু‘দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ সুপ্রিমকোর্টো প্রবীণ আইনজীবী, উদীচী সিলেট এর প্রাক্তন সভাপতি এডভোকেট তবারক হোসেইন। উদ্বোধনের পর একটি শোভাযাত্রা বের হবে এবং এর পর বিকেল ৫টায় কবি নজরুল অডিটোরিয়ামে শুরু হবে উদ্বাধনী আলোচনাসভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন উদীচী কেন্দ্রীয় সংসদেও সহসভাপতি ব্যারিস্টার মো. আরশ আলী, এসময়ের গুণী কথাসাত্যিক জাকির তালুকদার এবং উদীচী কেন্দ্রীয় সংসদ-সংগঠন বিভাগের সম্পাদক ইকবালুল হক খান। সন্ধ্যার পর উদীচীসহ বিভিন্ন সংগঠন পরিবেশন করবে আবৃত্তি, নৃত্য, গণসংগীত এবং পালা।

পরদিন বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সিলেটের সংস্কৃতিকর্মীদের নিয়ে ‘সমকালীন বাংলাদেশ ও সংস্কৃতিকর্মীদের করণীয়’ শীর্ষক মুক্তআলোচনা অনুষ্ঠিত হবে । কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্য এ মুক্ত আলোচনায় মূখ্য আলোচক হিসেবে আলোচনা করবেন কথাসাহিত্যিক জাকির তালুকদার। বেলা ২টা থেকে শুরু হবে উদীচীর সাংগঠনিক অধিবেশন। সবশেষে সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে বিভিন্ন সংগঠনের আবৃত্তি, নৃত্য, গণসংগীত এবং নাটক পরিবেশনা।

উদীচী, সিলেট প্রেরিত এক বিজ্ঞপ্তিতে সম্মেলনকে সর্বত্মকভাবে সফল করে তুলতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, ‘আমরা মনে করি, মানষের মননশীলতার চর্চা এবং সাংস্কৃতিক জাগরণ ছাড়া এ ব্যাধির বিরুদ্ধে জয়ী হওয়া যাবে না কোনোভাবেই। আমরা বিশ্বাস করি, আমাদের ঐতিহ্যিক সাংস্কৃতিক চর্চাই কেবল মানুষের মননে ও মগজে শুভচিন্তা এবং মানবিকবোধের উন্মেষ ঘটাতে পারে- সৃষ্টি করতে পারে দেশ ও মানুষের প্রতি মমত্ববোধ। তাই সকলের প্রতি আহ্বান- আসুন, সকল অশুভÑঅপশক্তির বিপরীতে শুভ-সুন্দর আর কল্যাণময় সমাজ বিনির্মাণে যূথবদ্ধ হই।’-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: