সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘‌‍‌মামলা নিয়ে রাজনীতি’

1-daily-sylhet-0-7নবীগঞ্জ প্রতিনিধি:: নবীগঞ্জ উপজেলার পাহাড়ী অঞ্চল দিনারপুর এলাকার গজনাইপুর ইউনিয়নের শংকরসেনা গ্রামে পাহাড় কাটতে গিয়ে ধসে পড়া মাটির নিচে চাপা পড়ে নিহত ২ শ্রমিকের জানাযার নামাজ শেষে দাফন করা হয়েছে। গত মঙ্গলবার রাতে হবিগঞ্জ সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে নিহত মাসুক মিয়ার লাশ কায়স্থগ্রামে ও নিহত শামসুল হকের লাশ নিশাকুড়ি মাঠে জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পাশাপাশি গ্রামের দুই জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পুরো এলাকা শোকে নিস্তব্ধ। স্বজনদের হারিয়ে পরিবারগুলোতে চলছে শোকের মাতম। এ ঘটনায় নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহত শামসুল হকের ভাই ফয়জুল হক বাদি হয়ে ৫জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৫/৬জনকে আসামী করে মামলা দায়ের করেন। এ মামলায় বির্তকের সৃর্ষি করেছে এলাকায়। মামলার প্রধান আসামী মাটি বিক্রেতা জয়নুর মিয়া।

এছাড়াও শামিম আহমেদ, মাসুদ, মহসিন, জাহির আলীকে আসামী করা হয়। মামলার ৪নং আসামী জাহির আলী উক্ত ওয়ার্ডে সাবেক ইউপি সদস্য। মামলায় তাকে ষড়যন্ত্রমূলকভাবে আসামী করা হয়েছে বলে দাবী করছেন তিনি। এ নিয়ে এলাকায় মিশ্র পতিক্রিয়া দেখা দিয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে সাবেক ইউপি সদস্য জাহির আলী উক্ত মাটি কাটার কন্টাকদার ছিলেন, কিন্তু পুলিশ তদন্ত কালে বা থানায় সাক্ষিদের জবানবন্দী কালে কেউ এসব কথা বলেনি। এব্যপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন জাহির আলী। তিনি বলেন মামলা নিয়ে রাজনীতি শুরু করেছে একটি মহল।

অপর দিকে, মর্গ থেকে লাশ বাড়িতে পৌঁছার সাথে সাথেই আত্মীয়স্বজনদের কান্নায় পরিবেশ ভারী হয়ে ওঠে। শত শত মানুষ তাদের নামাজে জানাযায় যোগ দেন। নিহতদের আত্মীয়স্বজন ছাড়াও এলাকাবাসীও কান্নায় ভেঙে পড়েন। এ সময় নিজের নিথর দেহ দেখে মাসুক মিয়ার ও শামসুল হকের স্ত্রী বারবার জ্ঞান হারাচ্ছিলেন।
উল্লেখ, গত মঙ্গলবার ভোরে পাহাড় কাটার সময় ধসে যাওয়া মাটির নিচে চাপা পরে মারা যান গজনাইপুর ইউনিয়নের নিশাকুড়ি গ্রামের মৃত হাবিবুর রহমানের পুত্র শামসুল হক (৩৫) ও পাশ্ববর্তী গ্রাম কায়স্থগ্রামের শাওন উল্লার পুত্র মাসুক মিয়া (৪০)। আহত যুবক একই গ্রামের ময়না মিয়ার ছেলে জাহেদ মিয়া (২৫)। খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল বাতেন খানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে হতাহতদেরকে উদ্ধার করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: