সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাবা-মায়ের পথ ধরে অভিনয়ে

1478149651বিনোদন ডেস্ক:: জনপ্রিয় অভিনেতা অজয় দেবগণ পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন ২০০৮-এ। ‘ইউ মি আউর হাম’ ছবির মাধ্যমে। এরপর কেটে গেছে ৮টি বছর। প্রথম পরিচালিত ছবিতে সম্ভাবনার চমক দেখালেও দ্বিতীয় ছবিটি পরিচালনার জন্য দীর্ঘ সময় নিয়েছেন অজয় দেবগন। এবার দেওয়ালি উৎসবে মুক্তি পেয়েছে তার পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘শিবায়’। অ্যাকশন-রোমান্টিক ধাঁচের এ ছবির মূল ভূমিকায়ও অভিনয় করেছেন তিনি। বুলগেরিয়াতে এ ছবির বেশির ভাগ অংশের দৃশ্যায়ন হয়েছে। ‘শিবায়’ ছবিতে অজয় দেবগণের বিপরীতে দুজন নায়িকাকে দেখা গেছে। দুজন নায়িকাই বলিউডে অভিষিক্ত হয়েছেন ‘শিবায়’ ছবির মাধ্যমে। তাদের একজন সায়েশা সায়গল, অপরজন এরিকা কার।

এরিকা একজন পোলিশ অভিনেত্রী। পোল্যান্ডের ছোটপর্দা-বড়পর্দায় মোটামুটি ব্যস্ত অভিনেত্রী তিনি। ‘শিবায়’ ছবিতে অজয় দেবগণের প্রেমিকা আনুশকা চরিত্রে রূপদান করেছেন নতুন মুখ সায়েশা সায়গল। ১৯ বছর বয়সী সুন্দরী সায়েশা বলিউডে নতুন হলেও তেলেগু সিনেমার অভিনেত্রী হিসেবে তার অভিষেক হয়েছে গত বছর ‘অখিল’ ছবির মাধ্যমে। যদিও সায়েশা ‘শিবায়’ ছবিতে কাস্ট হয়েছিলেন ২০১৪ সালে। তার পারিবারিক ব্যাকগ্রাউন্ড ফিল্মি হওয়ায় অভিনয়ে আসাটা বলা যায় অনিবার্য ছিল তার জন্য। সায়েশার বাবা সুমিত সায়গল ও মা শাহিন বানু আশির দশকে বলিউডে নায়ক-নায়িকা হিসেবে অভিনয় করেছেন বেশ কিছু ছবিতে। অভিনয় করতে গিয়ে সুমিত সায়গল জড়িয়ে পড়েছিলেন সুন্দরী উঠতি নায়িকা শাহিন বানুর। একপর্যায়ে দুজন বিয়ে করেন। বিয়ের পর শাহিন অভিনয় ছেড়ে সংসারী হয়েছিলেন। শাহিন বানুর আরেকটি বড় পরিচয় হলো, তিনি বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের স্ত্রী অভিনেত্রী সায়রা বানুর ভাইঝি। সায়রা বানুর আপন ভাই সুলতান আহমেদের কন্যা। সুমিত সায়গল-মাহিন বানুর দাম্পত্যজীবনের স্থায়িত্ব ছিল ১৯৯৭ থেকে ২০০৭ পর্যন্ত। তাদের কন্যা সায়েশা সায়গল বাবা-মায়ের পদাঙ্ক অনুসরণ করে মাত্র ১৮ বছর বয়সেই রুপালি পর্দায় পদচারণা শুরু করেছেন। ২০১৫ সালে তেলেগু সিনেমা ‘অখিল’-এর মাধ্যমে অভিনেত্রী হিসেবে তার অভিষেক হয়েছে। আর গত সপ্তাহে দিওয়ালি উত্সবে মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমা ‘শিবায়’-এর মাধ্যমে বলিউডে তার অভিষেক হলো।

সায়েশার সৌভাগ্য বলিউডে প্রথম অভিনীত ছবিতেই অজয় দেবগণের মতো একজন ‘সিনিয়র’ তারকা অভিনেতার বিপরীতে নায়িকা চরিত্রে অভিনয় সুযোগ পেয়েছেন। শুরুতে বেশ নার্ভাস থাকলেও নায়ক পরিচালক অজয় দেবগণের সহযোগিতায় ধীরে ধীরে তার সব ভয়, নার্ভাসনেস কেটে যায়। দর্শক সাদরে গ্রহণ করেছে ‘শিবায়’ ছবিটি। নতুন নায়িকা হিসেবে তরুণ দর্শকদের নজর কাড়তে সক্ষম হয়েছেন সায়েশা।

এ প্রসঙ্গে সাম্প্রতিক এক সাক্ষাত্কারে তিনি বলেন, ‘আমি চাই, দর্শক আমার অভিনয় পছন্দ করুক। যদিও এখনো আমার দেখা হয়নি ছবিটি। আমি দর্শকদের প্রতিক্রিয়া জানার জন্য উদগ্রীব হয়ে আছি। আমি নিজেকে অনেক সৌভাগ্যবতী মনে করছি। কারণ বলিউডে এত বড় বাজেটে নির্মিত বড় আয়োজনের একটি ছবির মাধ্যমে আমার অভিষেক হয়েছে, অজয় দেবগণের মতো একজন নায়ক, তার মতো একজন পরিচালক পেয়েছি প্রথমেই; যা সব নবাগতার ভাগ্যে সহজে জোটে না। আমি এ কারণে অনেকটা নিরাপদ ভাবতেও পারছি নিজেকে।’ ‘হ্যাঁ, আমার ফিল্মি ব্যাকগ্রাউন্ডের কারণে দর্শকদের উচ্চাশা থাকতে পারে আমার ব্যাপারে। তবে আমি অভিনয়ে নতুন, আমার কাছে শুরুতেই খুব বেশি আশা করাটাও ঠিক হবে না। আমি চেয়েছি সর্বোচ্চ ভালো কাজ করতে। কতটুকু পেরেছি তার বিচার করবেন দর্শক।’

‘শিবায়’ ছবিতে সায়েশার পাশাপাশি অভিনয় করেছেন পোলিশ অভিনেত্রী এরিকা। তার সঙ্গে কোনোরকম প্রতিযোগিতায় অবতীর্ণ হতে হয়েছে কি না জানতে চাইলে সায়েশা বলেন, ‘এ ছবিতে এরিকা কিংবা অন্য যার কথা বলা হোক না কেন, আমাদের প্রত্যেকের অভিনীত চরিত্রই সম্পূর্ণ আলাদা, এখানে কারো সঙ্গে প্রতিযোগিতার কোনো অবকাশ নেই। এ কারণে আমার মনে কোনোরকম ভয় বাসা বাঁধেনি।

রুপালি পর্দার বাইরে বাস্তব জীবনে কেমন সায়েশা, তেমন প্রশ্ন করা হলে তিনি অকপটে বলেন, ‘বাড়িতে আমি খুবই সাধারণ একটি মেয়ে, আমার মধ্যে ফিল্মি ভাব নেই। আমি অভিনয়ে এসেছি মনের তাগিদে, আমি সৃজনশীল কাজে বরাবরই আগ্রহী ছিলাম। নাচ, গান, অভিনয় আমার প্রিয় বিষয়। দর্শক প্রথম অভিনীত হিন্দি ছবিটিতে তাকে কীভাবে গ্রহণ করে তা জানার অপেক্ষায় রয়েছেন সায়েশা সায়গল। এ ছবির ফলাফল দেখে তিনি বলিউডে পা ফেলতে চান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: