সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেএসসি-জেডিসি : দ্বিতীয় দিন সারা দেশে অনুপস্থিত ৬২ হাজার

jscjdc-sm20160801141811ডেইলি সিলেট ডেস্ক ::
জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার দ্বিতীয় দিন সারাদেশে ৬২ হাজার ৩১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল, বহিষ্কার হয়েছে ২৩ জন। গতকাল বুধবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত জেএসসিতে বাংলা দ্বিতীয় পত্র এবং জেডিসিতে আকাইদ ও ফিকহ বিষয়ের পরীক্ষা হয়। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দ্বিতীয় দিন ২২ লাখ ৪৫ হাজার ১৫৫ জন শিক্ষার্থী অষ্টম শ্রেণির এ সমাপনী পরীক্ষায় অংশ নিলেও অনুপস্থিত ছিল ৬২ হাজার ১১৮ জন।
জেএসসি-জেডিসিতে প্রথম দিনের পরীক্ষায় ৫৯ হাজার ৬৬১ জন পরীক্ষার্থী অনুপস্থিত এবং একজন পরিদর্শকসহ ১৫ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছিল। দুই দিনে বহিষ্কৃত শিক্ষার্থীর সংখ্যা দাঁড়ালো ৩৭ জন।

অনুপস্থিত :ঢাকা বোর্ডে ১২ হাজার ৪৩০ জন, রাজশাহীতে চার হাজার ৮৯৩ জন, কুমিল্লা বোর্ডে ছয় হাজার ৪১০ জন, যশোরে পাঁচ হাজার ৮৪ জন, চট্টগ্রামে দুই হাজার ৭১৮ জন, সিলেটে দুই হাজার ৬৯৯ জন, বরিশালে তিন হাজার ৩০৯ জন, দিনাজপুর বোর্ডে তিন হাজার ৬৬৬ জন এবং মাদ্রাসা বোর্ডে জেডিসিতে ২১ হাজার ১০৯ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। বহিষ্কার: জেডিসি পরীক্ষায় মাদ্রাসা শিক্ষা বোর্ডের ১৮ জন, জেএসসিতে দিনাজপরে ছয়জন এবং কুমিল্লা বোর্ডের দুইজন পরীক্ষার্থীকে অসুদপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে। দেশের দুই হাজার ৭৩৪টি কেন্দ্রে ২৮ হাজার ৭৬১টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে। জেএসসি-জেডিসিতে এক থেকে তিন বিষয়ে অকৃতকার্যরা পরের বছর ফেল করা বিষয়গুলোতে পরীক্ষা দেওয়া সুযোগ পায়।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: