সর্বশেষ আপডেট : ৫৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাবেক জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা বাদশা মিয়ার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

dsc_1370-copyস্টাফ রিপোর্টার ::
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের সাবেক কমান্ডার ও কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সহসাংগঠনিক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. বাদশা মিয়া ইন্তেকাল করেছেন। গত মঙ্গলবার সন্ধ্যা ৬টায় হৃদরোগে আক্রান্ত হয়ে নগরীর একটি ক্লিনিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ৬৩ বছর বয়সে মৃত্যুকালে তিনি স্ত্রী, ৯ ছেলে ও ৩ মেয়েসহ আত্মীয়স্বজন, সহযোদ্ধা রেখে গেছেন। গতকাল বুধবার বাদজোহর দক্ষিণ সুরমার সাধুরবাজারস্থ খোজারখলা জামে মসজিদ প্রাঙ্গণে এবং বাদ আছর দক্ষিণ সুরমার উপজেলার তেতলী ইউনিয়নের বদিকোনাস্থ তাঁর নিজ বাড়িতে দ্বিতীয় দফা জানাজা শেষে পারিবারিক গোরস্তানে একাত্তরের এই বীর সেনানিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

এর আগে সকাল ১০ টায় মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে জিন্দাবাজারস্থ কার্যালয়ের সামনে সাবেক জেলা কমান্ডার ও কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সহসাংগঠনিক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. বাদশা মিয়ার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলার সর্বস্তরের মুক্তিযোদ্ধারা।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে জেলা ইউনিট কমান্ডের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. বাদশা মিয়ার মৃত্যুতে আমরা আমাদের একজন সহযোদ্ধাকে হারিয়েছি, পাশাপাশি মুক্তিযোদ্ধাদের কল্যাণে তিনি তার মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত কাজ করে গেছেন। আমরা তাঁর অবদানকে কখনো ভুলতে পারব না। জাতি আজ একজন শ্রেষ্ঠ সন্তানকে হারিয়েছে। তিনি বাদশা মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ও জেলা কমান্ডের পক্ষ থেকে ৩ দিনের শোক ঘোষণা করা হয়। ৩ দিনের কর্মসূচির মধ্যে প্রত্যক উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদের পতাকা অর্ধ উত্তোলন করা, দোয়া ও মিলাদ মাহফিল এবং শোকসভার আয়োজন করার কর্মসূচি ঘোষণা করেন।
পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারকে গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

শ্রদ্ধাঞ্জলি প্রদানকালে উপস্থিত ছিলেন সিলেট জেলা ইউনিট কমান্ডের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, ডেপুটি কমান্ডার মো. আকরাম আলী, অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহকারী কমান্ডার মো.আব্দুল হক, সাইফুল হোসেন, সুবল চন্দ্র পাল, মো. আলী আমজাদ, মো. আব্দুল আহাদ, যুদ্ধাহত আতিক আহমদ চৌধুরী, সুরুজ আলী, মো. সেলিম আহমদ ফলিক, মো. আব্দুল হক, নির্মলেন্দু কুমার পাল, মো. হিরণ মিয়া, আব্দুস সালাম, সুবেদার আফতাব উদ্দিন, সাবেক জেলা কমান্ডার মো. লুৎফুর রহমান লেবু, সাবেক সাংগঠনিক কমান্ডার তোতা মিয়া, মহানগর শ্রমিক লীগ নেতা জাফর আহমদ চৌধুরী, মহানগর ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার আব্দুল খালিক, সহকারী কমান্ডার চুনু মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাছিত, অবসরপ্রাপ্ত সুবেদার মেজর রফিক উদ্দিন, সদর উপজেলা কমান্ডার ইরশাদ আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমান্ডার কুটি মিয়া, সহকারী কমান্ডার খুর্শিদ আলী, ডেপুটি কমান্ডার নাজিম উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলার ডেপুটি কমান্ডার আলকাছ মিয়া, সংসদের অফিস সেক্রেটারি নিজাম উদ্দিন।
বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৪নম্বর সেক্টরের অন্তর্গত কৈলাশ শহর সাব-সেক্টরের অধীনে অংশ নেন। তিনি মূলত বর্তমান মৌলভীবাজার জেলার কমলগঞ্জ, শ্রীমঙ্গলসহ সংলগ্ন এলাকায় সংঘটিত বিভিন্ন সম্মুখযুদ্ধে বীরত্বের সাথে অংশ নেন। মুক্তিযুদ্ধ চলাকালে কমলগঞ্জ উপজেলার আছকরাবাদ ইউনিয়নের অন্তর্গত হোসনাবাদে সংঘটিত সম্মুখ সমরে অংশ নিয়ে পাকিস্তানি হায়েনাদের গোলার আঘাতে মারাত্মক আহত হন। পরে তাঁকে ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হলে সুস্থ হয়ে পুনরায় তিনি যুদ্ধে অংশ নেন।

সদর দক্ষিণ নাগরিক কমিটির শোক : এদিকে, বীর মুক্তিযোদ্ধা মো. বাদশা মিয়ার মৃত্যুতে সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেটর পক্ষ থেকে গভীর শোক জ্ঞাপন করা হয়েছে। সংগঠনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো. তুরণ মিয়া, যুগ্ম আহবায়ক মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান শেখ মো. মকন মিয়া, তেতলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. মঈনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. সাইফুল আলম ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র মো. আজম খান, সদস্য সচিব চঞ্চল মাহমুদ ফুলর এক যুক্ত বিবৃতিতে শোক প্রকাশ করে তাঁর রুহের মাগফেরাত কামনা করেন এবং মরহুমের শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: