সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশ অত্যন্ত দক্ষতা, সাহসিকতার সাথে কাজ করে যাচ্ছে : ডিআইজি

dig-sirস্টাফ রিপোর্টার ::
সিলেট রেঞ্জের ডিআইজি মো. মিজানুর রহমান বলেছেন স্বাধীনতা যুদ্ধে পাকি সেনাদের বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তোলেন ঢাকাস্থ রাজারবাগের তৎকালীন পুলিশ সদস্যগণ। পুলিশের এই সুবর্ণ ইতিহাস কোনোভাবে মলিন হতে দেয়া যাবে না। তাই সেবার মনোভাব নিয়ে পুলিশ সদস্যদের কাজ করতে হবে।
তিনি আরও বলেন, দেশের আইনশৃঙ্খলা ও অভ্যন্তরীণ নিরাপত্তা রক্ষার পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশ অত্যন্ত দক্ষতা, সাহসিকতা ও পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে। তিনি প্রশিক্ষণার্থীদের নিয়ম শৃঙ্খলা মেনে কঠোর পরিশ্রম করে মনোযোগ সহকারে আইন অধ্যয়ন, অস্ত্র চালনা ও শারীরিক কসরতগুলো আয়ত্ত করে দক্ষ পুলিশ অফিসার হিসেবে গড়ে ওঠার এবং প্রশিক্ষকদের সর্বাধিক গুরুত্ব সহকারে প্রশিক্ষণ প্রদানের নির্দেশ দেন। তিনি বলেন, পুলিশে মেধা ও যোগ্যতার ভিত্তিতে জাতিসংঘ মিশনে অংশগ্রহণসহ পদোন্নতির সুযোগ রয়েছে।
গতকাল বুধবার দুপুরে দক্ষিণ সুরমার লালাবাজারস্থ রেঞ্জ রিজার্ভ ফোর্সের নবনির্মিত ব্যরাক ভবনে সদ্য নিয়োগপ্রাপ্ত পুলিশ কনস্টেবলদের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সম্প্রতি পুলিশ বাহিনীতে প্রায় ১০ হাজার পুলিশ কনস্টেবল নিয়োগ করা হয়। এদের মধ্যে হবিগঞ্জ জেলার ১১৬ জন, সুনামগঞ্জ জেলার ১৩৬ জন ও কিশোরগঞ্জ জেলার ১৪৬ জনসহ মোট ৩৯৮ জন পুলিশ কনস্টেবল সিলেটের লালাবাজারস্থ রেঞ্জ রিজার্ভ ফোর্সের নবনির্মিত ব্যারাক ভবনে ৬ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণে অংশ নিচ্ছেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আরআরএফ কমান্ড্যান্ট (এসপি) মো মাহমুদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরআরএফ সিলেটের বিভিন্ন স্তরের পুলিশ অফিসাররা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: