সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে দু’দিনে সোয়া পাঁচ কোটি টাকা কর আদায়

dsc_1041স্টাফ রিপোর্টার ::
সিলেটে আয়কর মেলার প্রথম দুই দিনে ৫ কোটি ২০ লাখ ৭৮ হাজার ৩০০ টাকা কর আদায় হয়েছে। এই দু’দিনে সেবা গ্রহণ করেছেন ১ হাজার ৬৩৪ জন, নতুন করদাতা হিসেবে নিবন্ধিত হয়েছেন ২৩৯ জন এবং আয়কর রিটার্ন দাখিল করেছেন ২৩৭ জন।
গতকাল বুধবার সিলেট কর অঞ্চলের উপ-কর কমিশনার (সদর) শান্ত কুমার সিংহ এ তথ্য করে জানান আয়কর মেলার দ্বিতীয় দিনে সিলেটে ৩ কোটি ১৮ লাখ ৯৫ হাজার ৫২৭ টাকা কর আদায় হয়েছে। সেবা গ্রহণ করেছেন ৯৮৭ জন, রিটার্ন দাখিল করেছেন ২৭৫ জন আর নতুন করদাতা নিবন্ধিত হয়েছেন ১২৪ জন।

গত মঙ্গলবার সকালে নগরীর রিকাবিবাজারে মোহাম্মদ আলী জিমনেশিয়ামে শুরু হয়েছে সাত দিনব্যাপী আয়কর মেলা। মেলার প্রথম দিনে কর আদায় হয় ২ কোটি ১ লাখ ৭২ হাজার ৭৭৩ টাকা, সেবা গ্রহণ করেন ৬৪৭ জন, রিটার্ন দাখিল করেন ৬২ জন এবং নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেন ১১৫ জন।

এছাড়া মৌলভীবাজারে ৪ দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে গতকাল বুধবার থেকে। সেখানে মেলার প্রথম দিনে ২ লাখ ৬৯ হাজার ৪৩৫ টাকা কর আদায় হয়েছে। সেবা গ্রহণ করেছেন ৪৭৬ জন, রিটার্ন দাখিল করেছেন ১১৭ জন এবং নতুন করদাতা নিবন্ধিত হয়েছেন ১৯ জন। হবিগঞ্জ ও সুনামগঞ্জে আজ বৃহস্পতিবার থেকে ৪ দিনব্যাপী আয়কর মেলা শুরু হবে।

উপজেলা পর্যায়ে সিলেটের ৫টি উপজেলায় আয়কর মেলা অনুষ্ঠিত হবে। উপজেলাগুলোর মধ্যে সিলেটের গোলাপগঞ্জে ২ দিন, সুনামগঞ্জের ছাতক, হবিগঞ্জের মাধবপুর ও মৌলভীবাজারে শ্রীমঙ্গলে একদিনের ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: