সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলের বাজারে শীতের আগাম সবজি, তুলনামূলক দাম বেশি

unnamed-8নিজস্ব প্রতিবেদক:: শীত না এলেও শীতের সবজি আসতে শুরু করেছে শ্রীমঙ্গল বাজারগুলোতে। তবে দাম তুলনামূলক বেশি। বাজারভেদে দামেরও হেরফের রয়েছে। বিক্রেতারা বলছেন, সবজিগুলো বাজারে নতুন ওঠানোর সময় দাম বেশিই রাখা হয়। কৃষকদের কাছ থেকে বেশি দামে কিনতে হয় বলে বিক্রিও করতে হয় বেশি দামে। তবে শীত বাড়ার সঙ্গে সঙ্গে সবজির সরবরাহ বেড়ে গেলে দামও কমে আসবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল উপজেলার নতুন বাজার, ভৈরব বাজার, কাকিয়া বাজার, সিন্দুরখান বাজার, সাতগাঁও বাজার সহ সব বাজারেই শীতের সবজি আসা শুরু করেছে । এদিকে দামের ক্ষেত্রে বেশ ভিন্নতাও পাওয়া গেছে। বিভিন্ন ধরনের শীতের সবজি নিয়ে বসেছেন বিক্রেতারা।

সবজির মধ্যে শিম বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬০ থেকে ৭০ টাকায়, ফুলকপি প্রতিটি ৪০ থেকে ৪৫ টাকা, বাঁধাকপি প্রতিটি ৩০ থেকে ৪০ টাকা ও বেগুন প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকায়। এ ছাড়া প্রতি কেজি ধনে পাতা ২৫০-২৮০ টাকা, গাজর ৭০ টাকা, মুলা ৪০ টাকা, করলা ও চিচিঙ্গা ৫০ টাকা, বরবটি ৭০ টাকায় বিক্রি হচ্ছে।
সবজি বিক্রেতা রতন দেবনাথ জানায়, মাস খানিক পরেই সবজির দাম কমে যাবে। এখন দাম তুলনামূলক একটু বেশি। বাজারে এক ক্রেতা ইউসুফ আলী’র সাথে কথা হলে জানায় বাজারে বেশি দামে সবজি কিনতে হয়েছে। শীতের সবজির সঙ্গে বিক্রি হচ্ছে জলপাইও। অনেকে ডাল বা টকের তরকারি হিসেবে জলপাই ব্যবহার করেন। অনেকে জলপাইয়ের আচার বানান। জলপাই বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজিতে।

জলপাই কিনতে আসা এক মহিলা জানায় অচারের জন্য ৫ কেজি জলপাই কিনেছেন। তবে শীতের নতুন আলু বাজারে আসেনি এখনো।

বিক্রেতারা জানালেন, আগামী এক মাসের মধ্যেই নতুন আলুও বাজারে পাওয়া যাবে। তবে এখন আলুর দাম বেশি হলেও নতুন আলু আসলে দাম কমবে। বাজারের সবজি বিক্রেতা বলেন, কয়েক সপ্তাহ ধরেই শীতের নানা ধরনের সবজি বিক্রি শুরু হয়েছে। দিন দিন সরবরাহ বাড়ছে। তবে নতুন বলে দাম কিছুটা বেশি। আরেক বিক্রেতা জানালেন, বিক্রেতাদের বেশি দামে সবজি কিনতে হচ্ছে। এ কারণে তাঁরা ক্রেতাদের কাছে দাম বেশি রাখছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: