সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রাহ্মণবাড়িয়ায় হামলার ঘটনায় নিউইয়র্কে প্রতিবাদ সমাবেশ

unnamed-4এনা, নিউইয়র্ক:: বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে অপরাধীদের বিচারের আহ্বান জানানো হয় ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা ও মুর্তি ভাঙার প্রতিবাদে নিউইয়র্কে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে। বাংলাদেশিজ এগেইনস্ট ফান্ডামেন্টালিজম নামে আয়োজিত এ সমাবেশ ১ নভেম্বর মঙ্গলবার (নিউইয়র্ক সময়) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত হয় ।

সমাবেশে স্বাগত বক্তব্যে প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ বলেন, স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত আমরা একই চিত্র দেখে আসছি। কিছু হলেই হিন্দুদের ওপর আক্রমণ হচ্ছে। এটি বন্ধ করতে হবে। তিনি বলেন, মৌলবাদী মহল সরকারের ভাবমুর্তি নস্যাৎ করার জন্যে এটি করছে, সরকারকে এটি বুঝতে হবে।
এ প্রসঙ্গে তিনি বিএনপি’র বিবৃতির প্রসঙ্গ টেনে বলেন, ওই বিবৃতিতে ঘটনার জন্যে সরকারকে দায়ী করা হয়েছে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে সরকারকে প্রমাণ করতে হবে কারা এ ঘটনার জন্যে দায়ী।

সমাবেশের অন্যতম উদ্যোক্তা সাংবাদিক ও লেখক শিতাংশু গুহ বলেন, হিন্দুদের ওপর আর কত অত্যাচার হলে সরকারের হুঁশ হবে? তিনি প্রশ্ন রেখে বলেন, সন্ত্রাস দমনে সরকার জিরো টলারেন্স নীতি প্রশংসনীয়, কিন্তু সংখ্যালঘু নির্যাতন বন্ধে সরকার জিরো টলারেন্স নীতি নিচ্ছেন না কেন?
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্ক চ্যাপ্টারের সভাপতি ফাহিম রেজা নূর বলেন, ধর্ম-নির্বিশেষে সবাই মিলে আমাদের মৌলবাদ ঠেকাতে হবে।
সাংস্কৃতিক কর্মী গোপাল স্যানাল বলেন, আজ পর্যন্ত সংখ্যালঘুর ওপর অত্যাচারের কোন বিচার হয়নি। আমরা জানতে চাই হিন্দুরা বাংলাদেশ থাকতে পারবে কী না?

উদীচী যুক্তরাষ্ট্রের সিনিয়র সহ-সভাপতি সুব্রত বিশ্বাস বলেন, স্থানীয় প্রশাসন কেন মৌলবাদীদের মিছিল করার অনুমতি দিলো এবং উত্তেজনা বাড়ার পরও কোন ব্যবস্থা নিল না?
সমাবেশের অন্যতম উদ্যোক্তা স্বীকৃতি বড়–য়ার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক নিনি ওয়াহেদ, নমিতা মুখার্জী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওবায়দুল্লাহ মামুন, রমেশ নাথ, লুৎফুন্নাহার লতা, খোরশেদুল ইসলাম, অবিনাশ আচার্য্য, রবীন্দ্রনাথ সরকার প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: