সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে তহশিলদারের ঘুষ বানিজ্য

1-daily-sylhet-0-3ওয়াহিদুর রহমান ওয়াহিদ,জগন্নাথপুর:: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন ভূমি সহকারি (তহশিলদার) এর বিরুদ্ধে ঘুষ বানিজ্য গ্রহনের অভিযোগ উঠে এসেছে। এ ব্যাপরে রাণীগঞ্জ ইউনিয়নের ইসলামপুর গ্রামের বাসিন্ধা নজরুল ইসলাম মঙ্গলবার(১ নভেম্বর) জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাছুম বিল্লাহ’র নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন এবং তারই অনুলিপি উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কাজী আরিফুর রহমানের নিকট প্রদান করেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের রানীগঞ্জ বাজারের পাশ্ববর্তী ইসলামপুর গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম ৩ শতক সরকারি ভূমি দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছেন। বর্নিত ভূমি সরকারী বিধি মোতাবেক বন্দোবস্ত পাওয়ায় জন্য তিনি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশীলদার) কৃষ্ণ কান্ত দাস নিকট গেলে ৫০ হাজার টাকা লাগবে বলে জানান। আলোচনাসাপেক্ষ বলা হয় প্রথমে ২০ হাজার টাকা এবং পরবর্তীতে ৩০ হাজার টাকা দিতে হবে। তাঁরই কথা অনুয়ায়ী তিনি প্রথমে ১৫ হাজার টাকা তহসীলদার কৃষ্ণ কান্ত দাস কে প্রদান করেন। তখন তহশীলদার তাকে সরকারী বন্দোবস্তের নিয়ম অনুয়ায়ী ওই ভূমিতে গৃহ নির্মান করার জন্য বলেন। তাঁরই কথামতে তিনি গৃহ নির্মানের কাজ শুরু করেন এবং কাজ শেষ হওয়ার দিকে এক পর্যায়ে হঠাৎ গত ৩০ অক্টোবর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমান ঘটনাস্থলে পৌঁছে নির্মানকৃত ঘরটি ভেঙ্গে দেন। যার ক্ষয়-ক্ষতি ২ লক্ষ বলে তিনি অভিযোগে উল্লেখ করেন।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, সরকারী জায়গায় লিজ না নিয়ে স্থাপনা নির্মান করার কারনে উচ্ছেদ করি। এবং ঔই এলাকার তফশীলদারের বিরুদ্ধে ঘুষ গ্রহনের একটি লিখিত অনুলিপি পেয়েছি। তা খতিয়ে দেখা হবে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাছুম বিল্লাহ বলেন, লিখিত অভিযোগ এখনোও পাইনি। তবে লিখিত অভিযোগ পাইলে সুষ্ঠভাবে খতিয়ে দেখব।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: